বন্যা নিয়ন্ত্রণে আগাম বৈঠক প্রশাসনের

157

হলদিবাড়ি: বাংলায় ইতিমধ্যেই প্রবেশ করেছে বর্ষা। সেদিকে নজর রেখে বন্যা নিয়ন্ত্রণে আগাম প্রশাসনিক বৈঠক হল হলদিবাড়িতে। সোমবার হলদিবাড়ি ব্লক প্রশাসনের উদ্যোগে পঞ্চায়েত সমিতির সভাকক্ষে সেচ, বিদ্যুৎ, প্রাণী সম্পদ, স্বাস্থ্য, জনস্বাস্থ্য কারিগরি, দমকল, পুলিশ ও প্রতিটি গ্রাম পঞ্চায়েতের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করা হয়।

এদিনের বৈঠকে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে একাধিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ব্লকস্তর সহ প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকার জন্য একটি করে কুইক রেসপন্স টিম থাকবে। প্রস্তুত রাখা হবে নৌকা। সীমান্ত সড়কের মাঝে থাকা সেতুতে যাতে নদীর জলপ্রবাহ বাধাপ্রাপ্ত না হয়, তার জন্য জলে ভাসমান কুচুরিপানা, ঝাড় জঙ্গল পরিষ্কার করা হবে। রাস্তার উপর গাছ উপড়ে পড়লে তৎক্ষণাৎ তা সেখান থেকে সরানোর জন্য কয়েকটি কাঠুরিয়াদের টিম সবসময় প্রস্তুত থাকবে। পর্যাপ্ত পানীয় জলের প্যাকেট মজুত ও স্বাস্থ্য পরিষেবার জন্য প্রয়োজনীয় ওষুধপত্র সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট দপ্তরগুলিকে নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম বিডিও জ্যোতির্ময় সরকার, পঞ্চায়েত সমিতির সভাপতি নূপুর বর্মন, সেচ দপ্তরের এসডিও দেবব্রত মোদক, পূর্ত দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার প্রীতম দাস, হলদিবাড়ি থানার আইসি দেবাশিস বসু এবং প্রতিটি গ্রাম পঞ্চায়েতের সচিব ও পঞ্চায়েত প্রধানরা।