দুয়ারে সরকারের ক্যাম্প থেকে শহরবাসীকে সহায়তা করে পুরভোটে সুবিধা নিতে চাইছে তৃণমূল

157

ফালাকাটা, ১৭ অগাস্টঃ ফালাকাটার প্রাক্তন বিধায়ক অনিল অধিকারির পুত্র জয়ন্ত অধিকারিকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ডিরেক্টর করা হয়েছে। মঙ্গলবার ব্লক তৃণমূল কংগ্রেসের তরফে জয়ন্ত বাবুকে সংবর্ধনা জানানো হয়। এছাড়া দলের সংখ্যালঘু সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক ফরিদ খানকেও এদিন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি সুভাষ রায় ফালাকাটায় সংবর্ধনা জানান। পুরভোটের লক্ষ্যে দুয়ারে সরকার কর্মসূচিতে যাতে সাধারণ মানুষ নানা পরিষেবা পেতে হয়রানির শিকার না হন, সেই জন্য এদিন তৃণমূলের তরফে বৈঠক করা হয়েছে। সূত্রের খবর, আসন্ন পুরভোটের আগে দুয়ারে সরকার নিয়ে দলের কারও বিরুদ্বে যাতে কোনও দুর্নীতির অভিযোগ না ওঠে, বৈঠক থেকে সেই ব্যাপারেও সতর্ক করা হয়েছে।

নবগঠিত ফালাকাটা পুরসভা দখলের জন্য এখন থেকে মরিয়া প্রচেষ্টা শুরু করেছে তৃণমূল কংগ্রেস। আগামী কয়েক মাসের মধ্যে পুরসভা ভোট হতে পারে। কিন্তু, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ফালাকাটা শহরে প্রাপ্ত ভোট সংখ্যা কম ছিল। এজন্য আগেভাগেই রাজ্যের শাসকদল পুরভোটের প্রস্তুতিতে নেমেছে। এক্ষেত্রে দুয়ারে সরকার কর্মসূচিকে কাজে লাগাতে চাইছে ঘাসফুল শিবির। এবারই প্রথম ফালাকাটা পুরসভা এলাকার জন্য পৃথকভাবে দুয়ারে সরকার শিবির হচ্ছে। সেক্ষেত্রে শহরবাসী যাতে সবরকমের পরিষেবা দুয়ারে সরকার শিবিরে গিয়ে পান, সেই কথা মাথায় রেখে সতর্কভাবে আবেদনকারীদের সহায়তা করতে চাইছেন তৃণমূলের নেতারা।

- Advertisement -

এ বিষয়টিকে নিয়েই এদিন ফালাকাটায় কমিউনিটি হলের শেড ঘরে তৃণমূলের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে দলের ব্লক সভাপতি সুভাষ রায় সহ শহরাঞ্চলের অন্যান্য গুরুত্বপূর্ণ পদাধিকারি নেতা ও যুব নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সূত্রের খবর, দুয়ারে সরকার কর্মসূচির শিবিরে যাতে কেউ কোথাও দুর্নীতির অভিযোগ তুলতে না পারেন, সেই ব্যাপারে দলের নেতা-কর্মীদের এদিনের বৈঠক থেকে সতর্ক করা হয়েছে। এছাড়া যেদিন যে ওয়ার্ডে শিবির হচ্ছে, সেখানে গিয়ে নেতা-কর্মীরা স্বেচ্ছায় সাধারণ মানুষকে যাতে সহায়তা করেন সেই নির্দেশও দলের তরফে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে তৃণমূলের ব্লক সভাপতি সুভাষ রায় বলেন, পুরসভা এলাকায় দুয়ারে সরকার শিবির ও অন্যান্য সাংগঠনিক বিষয়ে বৈঠক করা হয়েছে। শহরবাসী যাতে এইসব শিবিরে গিয়ে পরিষেবা সহজে পান, সেই জন্য যুব নেতা-কর্মীদের সহায়তা করার নির্দেশ দেওয়া হয়েছে। আসন্ন পুরভোটের প্রস্তুতি নিয়েও বৈঠকে আলোচনা করা হয়েছে।