র‌্যাশন সামগ্রী সুষ্ঠুভাবে বিলিবণ্টন করতে মাল পুরসভায় বৈঠক

231

মালবাজার: মাল শহরে আটজন র‌্যাশন ডিলার আছেন। শহরের র‌্যাশন ডিলারের মাধ্যমে সুষ্ঠুভাবে খাদ্যসামগ্রী বিলিবণ্টন ব্যবস্থা বজায় রাখতে মাল পুরসভায় মঙ্গলবার বৈঠক হল। এদিন বিকেলে মাল পুরসভা কার্যালয়ে আয়োজিত ওই বৈঠকে পুরসভার চেয়ারম্যান স্বপন সাহা, মাল ব্লকের খাদ্য পরিদর্শক প্রাণেশচন্দ্র বিশ্বাস, এমআর ডিলার অ্যাসোসিয়েশনের পক্ষে সন্তোষ গোস্বামী সহ শহরের র‌্যাশন ডিলাররা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে স্বপনবাবু বলেন, নির্দিষ্ট র‌্যাশন কার্ডের ভিত্তিতে খাদ্যসামগ্রী বিলিবণ্টন করা হবে। মাল শহরে এখনও পর্যন্ত সুষ্ঠুভাবে বিলিবণ্টন হয়েছে। এই ধারা আগামী দিনেও অব্যাহত রাখতে এদিন বৈঠক করলাম। মে মাসেও যাতে এরকমই সুষ্ঠুভাবে র‌্যাশনের সামগ্রী বিলি হয় তা নিয়েই এদিন বিস্তারিত আলোচনা  হয়েছে।
এমআর ডিলার অ্যাসোসিয়েশনের পক্ষে সন্তোষ গোস্বামী বলেন, আমরা সুষ্ঠুভাবে র‌্যাশন সামগ্রী বিলিবণ্টন ব্যবস্থা বজায় রাখতে চাই। প্রত্যেক ডিলারের কাউন্টারের সামনে ফ্লেক্স ঝোলানো হবে। সেখানে কার্ড ভিত্তিতে কি ধরনের সামগ্রী পাওয়া যাবে তার পূর্ণাঙ্গ বিবরণ থাকবে। সকলের কাছে আবেদন জানানো হয়েছে র‌্যাশন ডিলারের কাছ থেকে ওজন সহ অন্যান্য বিষয় বুঝে নিয়েই ডিলার পয়েন্ট পরিত্যাগ করার।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, গ্রাহকদের সঙ্গে র‌্যাশন ডিলারদের ভুল বোঝাবুঝির অবকাশ রাখা হচ্ছে না। র‌্যাশন ডিলারের মাধ্যমে খাদ্যসামগ্রী সংগ্রহ করে যাতায়াতের সুবিধার জন্য কিছু টোটোরও বন্দোবস্ত রাখা হবে। এই বিষয়টি পুলিশকে জানানো হচ্ছে।