নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বিনয় ও অনীতের বৈঠক, ক্ষুব্ধ বিরোধীরা

1337

কলকাতা: পাহাড়ের দুই নেতা বিনয় তামাং ও অনীত থাপার সম্ভাব্য বৈঠক সম্পর্কে কড়া মনোভাব জানালেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য্য। তিনি শনিবার বলেন, এটা কি রাজনীতি হচ্ছে? দার্জিলিংয়ের উন্নয়ন, গণতন্ত্র কি আগামী সপ্তাহের বৈঠকের বিষয়? নাকি শুধু ভোট পাওয়া এই বৈঠকের লক্ষ্য? অশোকের বক্তব্য, মুখ্যমন্ত্রীর সঙ্গে গুরুংয়ের কী কথা হয়েছে, তা প্রকাশ্যে আনা হোক। তিনি বলেন, এটা কি বাংলার ঐতিহ্য? কোথায় যাচ্ছে রাজ্য? রাজ্যের শাসক দল চালাকির রাজনীতি করছে। এরা নির্বাচন ছাড়া কিছু জানে না। এই রাজনীতি বিজেপিরই সুবিধা করে দেবে।

নবান্ন সূত্রে খবর, ৩ নভেম্বর বিনয় ও অনীতের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তাঁরা ২ নভেম্বর পাহাড় থেকে রওনা হবেন বলে অনীত থাপাও জানিয়ে দিয়েছেন। কিন্তু এই বৈঠক নিয়ে নানা প্রশ্ন তুলছে বিরোধীরা। বিজেপির পরিষদীয় দলের নেতা মনোজ টিগ্গা বলেন, উনি কার সঙ্গে বৈঠক করবেন, কাকে ডাকবেন, এটা ওঁর ব্যাপার। অশান্তি সৃষ্টি করা ওঁর চরিত্র। বিভাজনের রাজনীতি করে ওরা ভোটে জিততে চায়।

- Advertisement -

অন্যদিকে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, নেতৃত্বের লড়াই, জমির লড়াইকে কেন্দ্র করে নতুন করে অশান্ত হতে শুরু করেছে পাহাড়। পিছন থেকে এতে মদত জোগাচ্ছে রাজ্যের শাসক দল।