ভয়াবহ রূপ নিচ্ছে করোনা, মেডিকেলে বাড়তি ব্যবস্থা স্বাস্থ্য দপ্তরের

217

শিলিগুড়ি: উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ রূপ নিচ্ছে। এপ্রিল মাসেই জেলায় জেলায় সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে আগামী কয়েক মাসে দৈনিক সংক্রমণ কোথায় গিয়ে দাঁড়াবে তা নিয়ে দুশ্চিন্তা রয়েছে বলে সোমবার দাবি করলেন কোভিড-১৯ মোকাবিলায় উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত অফিসার অন স্পেশাল ডিউটি ডাঃ সুশান্ত রায়।

এদিন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক শেষে তিনি বলেন, ‘উত্তরবঙ্গের কোনও জেলাতেই আপাতত কোনও বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ করার পরিকল্পনা নেই। উত্তরবঙ্গ মেডিকেলে ইতিমধ্যেই ১০০ শয্যার কোভিড ওয়ার্ড চালু করা হয়েছে। আরও ৯৬ শয্যার হাই ডিপেনডেন্সি ইউনিট বা এইচডিইউ ওয়ার্ড তৈরি করা হচ্ছে। এছাড়া শিলিগুড়ি ইন্ডোর স্টেডিয়াম, হাতিঘিসা, লিম্বুটারি সহ জেলার সেফ হোমগুলি ফের চালু করা হচ্ছে। কোনও করোনা সংক্রামিতের যদি শারীরিক কোনও সমস্যা না থাকে তাহলে তিনি হোম আইসোলেশনে থাকতে পারেন। কিন্তু যাঁদের কোমর্বিডিটি রয়েছে তাঁদের বাড়িতে না থেকে অন্তত সেফ হোমে যাওয়ার পরামর্শ দিয়েছেন সুশান্তবাবু। প্রতিটি জেলায় লালার নমুনা পরীক্ষাও বাড়াতে বলা হয়েছে।’

- Advertisement -

ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিকেলের ভিআরডিএলে প্রচুর নমুনা আসতে শুরু করেছে। যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে মৃত্যুও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিনের বৈঠকে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ ইন্দ্রজিৎ সাহা, হাসপাতাল সুপার ডাঃ সঞ্জয় মল্লিক, দার্জিলিংয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রলয় আচার্য্য সহ মেডিকেলের বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।