বাতাবাড়ি ফার্ম বাজারের পরিকাঠামোগত উন্নয়ন নিয়ে সভা

326

রহিদুল ইসলাম, চালসা: বাতাবাড়ি ফার্ম বাজারের পরিকাঠামোগত উন্নয়ন সহ পুনরায় দৈনিক বাজার ফার্মে চালু করার বিষয়ে সভা করা হল। মঙ্গলবার মেটেলি ব্লকের অন্যতম জনবহুল বাজার বাতাবাড়ি ফার্ম বাজার ব্যবসায়ী সমিতির সদস্যরা এলাকার জেলা পরিষদের সদস্যা, প্রধান, পঞ্চায়েতের সদস্যদের সঙ্গে বৈঠক করেন।

করোনার জন্য মার্চ মাস থেকে বাতাবাড়ি ফার্ম বাজারের দৈনিক বাজার সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় সংলগ্ন কিষাণ মাণ্ডিতে। এখনও সেই বাজার মান্ডিতেই হচ্ছে। ফলে বাজারের যেসব দোকানদাররা রয়েছেন তাঁদের ব্যবসা মার খাচ্ছে বলে জানিয়েছেন তাঁরা। এদিন যাবতীয় বিষয়ে আলোচনা করা হয়। ফার্ম বাজারে স্থান সংকুলানের জন্যই বাজার কিষাণ মাণ্ডিতে নিয়ে যাওয়া হয় প্রশাসনের তরফে। এদিনের সভায় ফার্ম বাজারে শৌচালয় তৈরি, জল নিকাশির ব্যবস্থা, পরিত্যক্ত হাটশেড খোলা সহ বিভিন্ন দাবি জনপ্রতিনিধিদের জানানো হয়।

- Advertisement -

জনপ্রতিনিধিরা এদিন সমগ্র হাট ঘুরে দেখেন। ফার্ম বাজার ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ হাসিবুর রহমান জানান, করোনার জন্য মার্চ মাস থেকে দৈনিক বাজার কিষাণ মাণ্ডিতে হচ্ছে। ফলে বাজারের প্রায় শতাধিক দোকানদারের ব্যবসা মার খাচ্ছে। সাপ্তাহিক বাজার মাণ্ডিতে থাক। তবে দৈনিক বাজার পুনরায় ফার্ম বাজারে নিয়ে আসা দরকার। এছাড়াও বাজারে শৌচালয় তৈরি, জল নিকাশি ব্যবস্থা, যাত্রী প্রতিক্ষালয়ের মেরামত সহ বিভিন্ন দাবি ব্যবসায়ী সমিতির তরফে সকলকে লিখিতভাবে জানানো হবে। জলপাইগুড়ি জেলা পরিষদের সদস্যা সীমা সরকার বলেন, ‘এদিন বাজারের যাবতীয় সমস্যার বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা হয়েছে। সমস্যার কথা তাদের লিখিতভাবে জানাতে বলা হয়েছে। যাবতীয় সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এদিনের সভায় উপস্থিত ছিলেন মাটিয়ালি বাতাবাড়ি ২ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান শেলি বেগম, গ্রাম পঞ্চায়েতের সদস্য মোস্তাফি রহমান, রেজিনা খাতুন প্রমুখ।