জঙ্গলে প্রবেশের টিকিট অফলাইনে কাউন্টার থেকে দেওয়া সহ বিভিন্ন দাবিতে সভা

567

চালসা: স্বাস্থ্যবিধি মেনে টিকিট কাউন্টার থেকে জঙ্গলে প্রবেশের টিকিট দেওয়ার দাবি জানানো হল। পাশাপাশি জঙ্গল খোলার সরকারি গাইডলাইন পূর্ণাঙ্গরূপে প্রকাশেরও দাবি জানানো হয়।

শনিবার মূর্তিতে গাড়ির চালক ও মালিক, টুর অপারেটর, গাইড, দোকানদার ও টোটো চালকেরা একটি সভা করে। সভায় যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভার পর টুর অপারেটর সাইন চক্রবর্তী বলেন, ‘জঙ্গল খোলার সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। তবে অনলাইনে টিকিট কাটার ফলে মূর্তি, লাটাগুড়ি সহ বিভিন্ন টিকিট কাউন্টার এলাকার ব্যবসায়ী, টোটো চালক সহ অনেকে সমস্যায় পড়বে। পর্যটকরা কাউন্টারে এসে টিকিট কাটলে টোটো চালক সহ সকলের সুবিধা হবে।’

- Advertisement -

গতকাল রাজ্য বনদপ্তরের তরফে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে জঙ্গলে পর্যটকদের প্রবেশের নির্দেশিকা জারি করা হয়। তাতে অনলাইনে টিকিট কাটার কথা বলা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি ও নিয়মের কথাও বলা হয়। এই বিষয়ে মূর্তি জিপসি ওনার্স অ্যাসোসিয়েশনের পরিচালক মজিদুল আলম বলেন, ‘দীর্ঘ ৬ মাস পর জঙ্গল খোলা হচ্ছে। আমরা আশা করেছিলাম জঙ্গল খুললে ফের ব্যবসা ভালো হবে। কিন্তু অনলাইন টিকিট কাটার নির্দেশে ব্যবসা নিয়ে সংশয়ে আছি। এছাড়াও অনেকে অনলাইনে টিকিট কাটার পর নাও আসতে পারে। সেক্ষেত্রে জিপসি ও গাইডদের কি হবে। আমরা চাই অফলাইনেই কাউন্টার থেকে টিকিট দেওয়া হোক।’ একই কথা জানান মূর্তি জিপসি ওনার্স অ্যাসোসিয়েসনের সম্পাদক সামিন আহমেদ সহ মূর্তির টোটো চালক ও ব্যবসায়ীরা। বিষয়টি বনদপ্তরকে পুনর্বিবেচনার আবেদন জানান তাঁরা। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, লিখিত দাবি পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।