ডুয়ার্স ডে উদযাপন উপলক্ষ্যে সভা

261

নাগরাকাটা, ৩০ ডিসেম্বরঃ প্রতি বছরের মতো এবারেও ডুয়ার্স জুড়ে পালিত হবে ডুয়ার্স ডে। ১৪ জানুয়ারি একতা এবং সম্প্রীতির বার্তা দিতে ডুয়ার্সে দিনটিকে উদযাপনের লক্ষ্যে বুধবার নাগরাকাটায় একটি সভা অনুষ্ঠিত হল। সেখানে বিভিন্ন এলাকা থেকে নানা ভাষাভাষী মানুষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরাও সেখানে হাজির হয়েছিলেন। স্থানীয় আদিবাসী চর্চা কেন্দ্রে অনুষ্ঠিত সভা থেকে আগামী ১৩ জানুযারি নাগরাকাটায় একটি শোভাযাত্রার আয়োজন করার সিদ্ধান্ত স্থির হয়েছে বলে জানা গিয়েছে। ১৪ জানুয়ারি ডুয়ার্স কেন্দ্রিক আলোচনা সহ বিভিন্ন জনজাতি এবং সম্প্রদায়দের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে।

- Advertisement -

ডুয়ার্স ডে কর্মসূচির কো-অর্ডিনেটার ও বানারহাট হাই স্কুলের প্রধান শিক্ষক সুকল্যণ ভট্টাচার্য এবং অন্যতম কর্তা ডাঃ পার্থপ্রতিম বলেন, একতার বার্তা দিতে প্রতিটি স্থানের বাসিন্দারা ১৪ জানুয়ারি সন্ধ্যা বেলা এবারেও যাতে নিজেদের বাড়িতে সাধ্যমতো আলো জ্বালেন সেই অনুরোধ জানানো হয়েছে।

এদিন নাগরাকাটায় ডুয়ার্স ডে পালনের লক্ষ্যে একটি কমিটিও গঠন করা হয়েছে। সভাপতি পদে মনোনীত হয়েছেন পবন পোদ্দার। সহ সভাপতি হিসেবে অমরনাথ ঝা, রাজু নার্জিনারি ও সঞ্জয় কুজুরকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও মূল কমিটিতে রয়েছেন কেয়া বন্দ্যোপাধ্যায়, কৈলাশ আগরওয়াল, মহাবীর প্রসাদ, ধ্রুব নার্জিনারি, উমিদ কাছুয়া প্রমুখ।

এদিনের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেটেলি পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি স্নোমিতা কালিন্দী, সুলকাপাড়া আঞ্জুমান সমিতির সম্পাদক মঞ্জুরুল হক, নর্থ বেঙ্গল অল ডুয়ার্স খ্রিস্টান মাইনোরিটি অর্গানাইজেশনের সম্পাদক সন্তোষ গুরুং, নাগরাকাটা ব্যবসায়ী সমিতির সহ সম্পাদক নরেশ আগরওয়াল, নাগরাকাটা হাই স্কুলের প্রধান শিক্ষক পিনাকী সরকার সহ রাজা বসু, রমেশ শর্মা প্রমুখ।