মেটেলি ও নাগরাকাটা ব্লকের জলবন্ধু সহায়কদের নিয়ে সভা

387

মেটেলি, ১৫ জানুয়ারিঃ মেটেলি ও নাগরাকাটা ব্লকের জলবন্ধু সহায়কদের নিয়ে সভা অনুষ্ঠিত হল। বুধবার চালসার জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের চালসা সাব ডিস্ট্রিক্ট জল পরীক্ষাগার কেন্দ্রে এই সভার আয়োজন করা হয়।

জানা গিয়েছে, মেটেলি ও নাগরাকাটা ব্লকের অন্তর্গত ১০টি গ্রাম পঞ্চায়েতে ১০ জন জলবন্ধু সহায়ক আছেন। তাঁরা সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত এলাকাগুলো থেকে জল সংগ্রহ করে চালসার এই পরীক্ষাগারে নিয়ে আসেন। এজন্য তাঁদের সরকারিভাবে সাম্মানিক দেওয়া হয়। জল পরীক্ষার পর সেই রিপোর্ট সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত বা ব্লক প্রশাসনকে জানানো হয়। তারপর প্রশাসন যাবতীয় ব্যবস্থা নেয়। সরকারি নতুন নির্দেশিকায় জলবন্ধু সহায়কদের পরিচয়পত্র, পোশাক সহ কাজের সুবিধার্থে স্মার্ট ফোন দেওয়ার কথা বলা হয়েছে। একজন সহায়ক মাসে নূন্যতম ২০টি নমুনা সংগ্রহ করতে পারবেন। প্রতি নমুনার জন্য তাঁদের ১৫০ টাকা করে দেওয়া হবে। সভায় জলবন্ধু সহায়কদের যাবতীয় সরকারি নির্দেশের কথা বলা হয়।

- Advertisement -

চালসা সাব ডিস্ট্রাক্ট জল পরীক্ষাগারের আধিকারিক সায়ন শীল বলেন, ‘যাবতীয় সরকারি নির্দেশের কথা এদিন সকল জলবন্ধু সহায়কদের বলা হয়েছে। এছাড়াও কাজের ক্ষেত্রে কী কী সমস্যা হচ্ছে, কীভাবে আরও ভালোভাবে কাজ করা যায় ইত্যাদি বিষয়েও আলোচনা হয় এদিন।’