ধোনির পাড়ায় দাপটে সিরিজ ভারতের

নিউজিল্যান্ড – ১৫৩/৬

ভারত – ১৫৫/৩

- Advertisement -

রাঁচি : কয়েক দিন আগে বিশ্বকাপে হারের জ্বালা একটু হলেও কমল রোহিত শর্মাদের। শুক্রবার রাঁচিতে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ পকেট পুরল ভারত। দায়িত্ব নিয়েই টি২০ সিরিজ জয় কোচ রাহুল দ্রাবিড়ের। তিন ম্যাচের সিরিজে ভারত এগিয়ে ২-০।

রাত হলে শিশির পড়ার ভয়। তাই টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত। প্রথমে ব্যাট করে ১৫৩/৬ স্কোর করে নিউজিল্যান্ড। দুই ওপেনার মার্টিন গাপ্টিল (৩১) এবং ড্যারেল মিচেল (৩১) দলকে শক্ত ভিতের ওপর দাঁড় করালেও মিডল অর্ডার তার সুযোগ নিতে ব্যর্থ। মার্ক চ্যাপম্যান (২১), টিম সেইফার্ট (১৩), জেমস নিস্যামরা (৩) ব্যর্থ। কিছুটা লড়লেন গ্লেন ফিলিপস (৩৪) একা। অভিষেক ম্যাচে জোড়া শিকার হর্ষল প্যাটেলের। এছাড়া একটি করে উইকেট পেলেন ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, অক্ষর প্যাটেল ও রবীচন্দ্রণ অশ্বীন।

জবাবে শুরু থেকেই ঝড় তোলে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ওপেনিং জুটি। প্রথম উইকেটে ১১৭ রান যোগ করে দলের জয় এক প্রকার নিশ্চিত করেন তাঁরা। রাহুল করেন ৬৫, রোহিত ৫৫। সূর্যকুমার যাদব (১) দ্রুত ফিরলেও ম্যাচ শেষ করেন ভেঙ্কটেশ আইয়ার (১২ অপরাজিত) এবং ঋষভ পন্থ (১২ অপরাজিত)। এরমধ্যে নিস্যামের পরপর দুবলে দুটি ছক্কা হাকান পন্থ। ১৬ বল হাতে রেখে ১৫৫/৩ স্কোর করে ভারত। তিনটি উইকেটই পেয়েছেন টিম সাউদি। অভিষেকেই ম্যাচের সেরা হলেন হর্ষল।