আজ শুরু শেষ ষোলোর লড়াই, প্রথমদিনেই নামছেন মেসি-রোনাল্ডো

184

মস্কো, ৩০ জুনঃ আজ থেকে শুরু শেষ ষোলোর লড়াই। একদিকে ফ্রান্স ও আর্জেন্টিনা। অন্য দিকে উরুগুয়ে ও পর্তুগাল। প্রথম দিনেই মাঠে নামছেন মেসি-রোনাল্ডো-গ্রিজম্যান-সুয়ারেজরা। ফ্রান্সের কোচ দিদিয়ের ডেসচ্যাম্পস অবশ্য মেসির প্রশংসায় পঞ্চমুখ। তবে ফরাসি কোচ জানিয়েছেন খেলা চলাকালীন মেসির প্রভাব কম করার জন্য ইতিমধ্যেই ছক কষে ফেলেছেন তিনি।
ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় মেসির আর্জেন্টিনা নামবে অ্যান্তোনিও গ্রিজম্যানের ফ্রান্সের বিরুদ্ধে। গ্রুপের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে আর্জেন্টিনা।
ভারতীয় সময় রাত সাড়ে এগারোটায় সোচিতে মহারণে মুখোমুখি পর্তুগাল-উরুগুয়ে। গ্রুপের তিন ম্যাচ জিতেই নক আউট পর্বে এসেছেন লুই সুয়ারেজ, এডিনসন কাভানি, দিয়েগো গোডিনরা। অন্যদিকে বেশ কষ্ট করেই শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে পর্তুগাল। তবে পর্তুগিজদের স্বপ্ন দেখাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
আন্ডারডগদের বিশ্বকাপে রাশিয়ায় সুপার স্যাটারডে থেকে বিদায় নিতে হবে কোনও দুই তারকাকে। শনিবারের পর মেসি-রোনাল্ডো-সুয়ারেজ-গ্রিজম্যান এই চার তারকার মধ্যে দু’জন রাশিয়ায় থেকে যাবেন আর দুই তারকাকে দেশে ফেরার বিমান ধরতে হবে। তবে শেষ আটের লড়াইয়ে মেসি-রোনাল্ডো দ্বৈরথ কিন্তু দেখা যেতে পারে রাশিয়ায় ফুটবলযুদ্ধে।