বিশ্বের ‘দামি’ ফুটবলারদের তালিকায় মেসি

525

নিউ ইয়র্ক: সম্প্রতি বিশ্বজুড়ে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। আর সেই তালিকায় একচ্ছত্র আধিপত্য ফুটবল খেলোয়াড়দের। এবার ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার হলেন লিওনেল মেসি। ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড ঢুকে গেছেন বিলিয়নিয়ার ক্লাবেও। তবে চলতি বছরের শীর্ষের তালিকায় নাম লিখিয়েছেন লিওনেল মেসি।

ফোর্বস তালিকা অনুযায়ী, ১২৬ মিলিয়ন ডলার আয় করে শীর্ষে উঠেছেন মেসি। রোনাল্ডো ১১৭ মিলিয়ন ডলার আয় করে আছেন দ্বিতীয়ে। আর ৯৬ মিলিয়ন ডলার আয় করে তিনে যথারীতি নেইমার। অন্যদিকে, ৯২ মিলিয়ন ডলার কেবল বেতন থেকেই কামিয়েছেন মেসি। ৩৪ মিলিয়ন এসেছে এন্ডোর্সমেন্ট থেকে। বেতনে মেসির চেয়ে পিছিয়ে রোনালদো, তার কামাই ৭০ মিলিয়ন। তবে সিআর সেভেন বিজ্ঞাপন ও আনুষঙ্গিক উৎস থেকে আয় করেছেন ৪৭ মিলিয়ন ডলার।

- Advertisement -

এই তালিকায় কাইলিয়ান এমবাপ্পে হয়েছেন চতুর্থ ধনী ফুটবলার। তার আয় ৪৮ মিলিয়ন ডলার। শীর্ষ পাঁচে আছেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

ফোর্বসের ১০ দামী খেলোয়াড়ের তালিকা: ১. লিওনেল মেসি – ১২৬ মিলিয়ন, ২. ক্রিস্টিয়ানো রোনাল্ডো – ১১৭ মিলিয়ন, ৩. নেইমার –  ৯৬ মিলিয়ন, ৪. কাইলিয়ান এমবাপ্পে – ৪২ মিলিয়ন, ৫. মোহাম্মদ সালাহ – ৩৭ মিলিয়ন, ৬. পল পোগবা – ৩৪ মিলিয়ন, ৭. আন্টোইন গ্রিজম্যান – ৩৩ মিলিয়ন, ৮. গ্যারেথ বেল – ২৯ মিলিয়ন, ৯. রবার্ট লেয়ান্ডোভস্কি – ২৮ মিলিয়ন, ১০. ডেভিড ডে গি – ২৭ মিলিয়ন।