মেসির চুক্তির তথ্য ফাঁসে ক্ষুব্ধ কোয়েম্যান

বার্সেলোনা : লিওনেল মেসির চুক্তি প্রকাশ্যে আসায় ক্ষোভ প্রকাশ করলেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোয়েম্যান। পাশাপাশি এই ঘটনায় তাঁর কোনও হাত নেই বলে দাবি ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউর।

 

- Advertisement -

সম্প্রতি একটি স্প্যানিশ সংবাদপত্র ক্লাবের সঙ্গে মেসির চুক্তির খুটিনাটি প্রকাশিত হয়। সেখানে বলা হয় গত চার বছরে ভারতীয় মুদ্রায় ৪৯১৩ কোটি টাকা ক্লাব থেকে মেসি পেয়েছেন। এই ঘটনায় ক্ষুব্ধ কোয়েম্যানের দাবি, বিতর্ক তৈরির জন্যই এই তথ্য ফাঁস করা হয়েছে। যে করছে সে ক্লাবের ভালো চায় না। সংবাদপত্রে কী ছাপা হয়েছে, তা মাথায় না রাখাই ভালো। মেসি দলের অন্যতম স্তম্ভ। এই ঘটনায় দোষীদের ক্লাব থেকে বহিস্কারের দাবি জানিয়েছেন এই ডাচ কোচ।

সমর্থকদের একাংশের মতে, মেসিকে এত অর্থ দেওয়ার জেরেই ক্লাবে আর্থিক সমস্যা বেড়েছে। যদিও বিষয়টি নিয়ে ভিন্নমত কোয়েম্যানের। বললেন, আমি বুঝতে পারছি না কেন ক্লাবের সমস্যার জন্য মেসিকে দায়ী করা হচ্ছে। মেসি ক্লাবের জন্য অনেক কিছু করেছে। ক্লাবের হযে ও বহু গুরুত্বপূর্ণ ট্রফি জিতেছে। ও বিশ্বের সেরা ফুটবলার। এটা আমরা দীর্ঘদিন ঘরেই জানি। মেসি যা করেছে তার জন্য আমাদের উচিত ওকে সম্মান জানানো।

তথ্য ফাঁস প্রসঙ্গে বার্তোমিউর দাবি, এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। চুক্তির তথ্য প্রকাশ্যে আনা বেআইনি। এই ঘটনার জন্য মেসির আইনজীবীরা বার্তোমিউ সহ ক্লাবের তিন কর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। যদিও যাবতীয় অভিযোগ উড়িয়ে তাঁর বক্তব্য, অভিযোগ তোলা সহজ। এর নিষ্পত্তি আদালতেই হবে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, মেসিকে তাঁর প্রাপ্য অর্থই দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি না হলে ক্লাবের এই অর্থ দিতে কোনও সমস্যা হত না।

 

অবশ্য মাঠের বাইরের বিতর্কের কোনও রেশ মেসির খেলায় নেই। রবিবার রাতে ঘরের মাঠে অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়ে সুপার কাপে হারের বদলা নিল বার্সা। ম্যাচের ২০ মিনিটে ফ্রিকিক থেকে চমৎকার গোল করলেন মেসি। এদিন প্রায় ৩০ গজ দূর থেকে শট নেন মেসি। গোলের সামনে মানব-দেওয়াল তৈরির পাশাপাশি গোলরক্ষক সিমোনের সঙ্গে ডিফেন্ডার ইয়েরেকেও গোললাইনে রাখে বিলবাও। তা সত্ত্বেও মাপা শটে গোল করেন মেসি।

বার্সার জার্সিতে ৬৫০ গোল হয়ে গেল আর্জেন্টাইন মহাতারকার। শেষ পাঁচ মরশুমে ফ্রি কিক থেকে ২১ গোল করেছেন তিনি, যা ইউরোপের সেরা ৫ লিগে সর্বোচ্চ। মেসির গোলের পর জর্দি আলবার আত্মঘাতী গোলে বিলবাও সমতায় ফেরে। শেষপর্যন্ত আঁতোয়া গ্রিয়েজম্যানের গোলে ম্যাচ জেতে বার্সা। ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে আপাতত লা লিগায় দুই নম্বরে তারা।