বাড়ি ফিরলেন পরিযায়ী শ্রমিকরা

374

উত্তরবঙ্গ ব্যুরো, ১৩ মেঃ বুধবারও জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন জেলার পরিযায়ী শ্রমিকদের বাড়ির উদ্দেশ্যে পাঠানো হল। বিধাননগর কুরবান আলী হাইস্কুলের শেল্টার হোম থেকে এদিন ১১ জনকে নিয়ে ১টি বাস ঝাড়খন্ডের উদ্দেশ্যে, ২৯ জনকে নিয়ে ১টি বেসরকারি বাস মাথাভাঙ্গা এবং ৪৬ জনকে নিয়ে ২টি বেসরকারি বাস তুফানগঞ্জ ও দিনহাটার জন্য রওনা হয়েছে। এখনও বিধাননগরে শেল্টার হোমে আসাম এবং কোচবিহারের ১৪০ জন এবং ঘোষপুকুর মডেল হাই স্কুলে কোচবিহার এবং আসামের ২০০ জন প্যাসেঞ্জার রয়েছেন। ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, বৃহস্পতিবার ঘোষপুকুরের শ্রমিকদের স্ক্রিনিং করা হবে। এদিন ফাঁসিদেওয়া গ্রামীণ হাসপাতালের তত্বাবধানে ৪৫০ জন শ্রমিককে স্ক্রিনিং করিয়ে বাসে করে পাঠানো হয়েছে বলে ফাঁসিদেওয়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অরুণাভ দাস জানিয়েছেন।

খড়িবাড়ি থেকে এদিন ৩টি বাসে করে সকাল ৮ টায় ১২৫ জন প্যাসেঞ্জার নিয়ে আসামের উদ্দেশ্যে রওনা দেন। অন্যদিকে, ৮ জনকে বাতাসী কমিউনিটি হলের শেল্টার হোমে রাখা হয়েছে। অন্যদিকে, এদিনও বাংলা-বিহার সীমান্ত লাগোয়া গোয়ালডাঙ্গী ও গলগলিয়াতে মোট ১২০০ পরিযায়ী শ্রমিককে গোটা দিন আটকে রাখা হয়েছিল। রাতে তাঁদের দেবীগঞ্জ হাইস্কুল, কৃষ্ণকান্ত হাই স্কুল এবং রামজনম স্কুলের সরকারি আশ্রয়স্থলে পাঠানো হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, উত্তরাখণ্ড এবং কলকাতা থেকে শিলিগুড়ির সিকিম ন্যাশনাল ট্রান্সপোর্টে কয়েকটি বাস এসে পৌঁছায়। সেখান থেকেই বাসে করে প্রায় একশো জনেরও বেশি শ্রমিককে বাড়িতে ফেরানাে হয়েছে বলে প্রশাসনিক সূত্রের খবর।