করোনা যুদ্ধে জয়ী হয়ে ঘরে ফিরলেন পরিযায়ী শ্রমিক

217

গাজোল: করোনা যুদ্ধে জয়ী হয়ে মঙ্গলবার বাড়ি ফিরলেন গাজোলের এক করোনা আক্রান্ত ব্যক্তি। তিনি সুস্থ হওয়ায় স্বস্তিতে এলাকাবাসী। যে এলাকায় ওই করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল সেই এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করে এলাকা সিল করে দিয়েছিল ব্লক প্রশাসন।

ওই ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের প্রত্যেকের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট না আসা পর্যন্ত ওই এলাকা কনটেনমেন্ট জোন হিসেবেই চিহ্নিত থাকবে।

- Advertisement -

এদিন বিকেল পাঁচটা নাগাদ ওই পরিযায়ী শ্রমিককে অ্যাম্বুল্যান্সে গ্রামে নিয়ে আসা হয়। গ্রামে ঢোকার রাস্তার মোড়ে দাঁড়িয়ে ছিলেন পরিবারের লোকজন সহ গ্রামবাসীরা। গাড়ি থেকে নামার পর আদিবাসী প্রথা অনুযায়ী তাঁকে সংবর্ধনা জানানো হয়। এরপর নিয়ে যাওয়া হয় বাড়িতে। আপাতত হোম কোয়ারান্টিনে থাকবেন তিনি।

এদিকে, কাতারে কাতারে পরিযায়ী শ্রমিক এসে ঢুকছেন গাজোলের বিভিন্ন এলাকায়। বাস, ট্রাক সহ অন্য যানবাহনে তাঁরা গাজোলে আসছেন। বিষয়টি নিয়ে চিন্তিত স্থানীয় বাসিন্দারা। যদিও প্রশাসনের তরফে জানানো হয়েছে, বিষয়টির ওপর নজর রাখা হচ্ছে।

সরকারিভাবে গাজোলে দুটি কোয়ারান্টিন সেন্টার খোলা হলেও প্রায় প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় খোলা হয়েছে রিলিফ সেন্টার। সেটা নিয়েও চিন্তা বাড়ছে।