কেরল ফেরত শ্রমিকের ঝুলন্ত দেহ উদ্ধার

332

গয়েরকাটা: ভিনরাজ্য ফেরত শ্রমিকের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল ধূপগুড়ি ব্লকের সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েতের সজনাপাড়ায়। কেরল থেকে ফেরার পর হোম কোয়ারান্টিনে ছিলেন তিনি।

সোমবার সকালে ওই ব্যক্তির বাড়ি থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করে ধূপগুড়ি থানার পুলিশ। মৃতের নাম দিলীপ মজুমদার (৪০)। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি কেরলে নির্মাণকাজের সঙ্গে যুক্ত ছিলেন। কিছু দিন কর্মহীন হয়ে থাকার পর তিনি শনিবারই বাড়িতে ফেরেন।

- Advertisement -

সরকারি নির্দেশিকাকে মান্যতা দিতে তাঁর স্ত্রী তাঁকে রান্নাঘরে থাকার ব্যবস্থা করে দেন। পাঁচ বছরের পুত্রকে নিয়ে স্ত্রী প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নেন। এদিন সকালে খাবার পৌঁছে দিতে গিয়ে তাঁর স্ত্রী দেহ দেখতে পান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ধূপগুড়ি থানার পুলিশ।

মৃতদেহ উদ্ধার করে জলপাইগুড়িতে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। আর্থিক অনটন না কি অন্য কিছু বিষয় এই মৃত্যুর পেছনে রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। খবর পেয়ে ওই বাড়িতে যান ধূপগুড়ি পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ সীমা চৌধুরী। তিনি ওই ব্যক্তির স্ত্রীর হাতে কিছু আর্থিক সাহায্য তুলে দেন।

তিনি বলেন, ‘এই পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ হওয়ায় তাঁরা কোনও ভাবে সরকারী সাহায্য পায় কিনা তা জেলাশাসককে দেখতে অনুরোধ করেছি।’