মুখ্যমন্ত্রীর সভায় অনুপস্থিত মিমি-দেবশ্রী, তুঙ্গে জল্পনা

213

ডায়মন্ড হারবার: বৃহস্পতিবার পৈলানে আয়োজিত তৃণমূলের সভায় হাজির থাকার জন্য দলের তরফে দক্ষিণ ২৪ পরগণার সমস্ত বিধায়ক ও সাংসদকে বলা হয়েছিল। সেই অনুযায়ী এদিন সভায় পৌঁছে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত বিধায়ক ও সাংসদ সভায় হাজির হয়েছেন কিনা, তা নাম ধরে ধরে দেখতে শুরু করেন। আর তখনই দেখা যায়, সভায় দলের এক মন্ত্রী সহ তিন বিধায়ক ও দুই সাংসদ অনুপস্থিত রয়েছেন।

মন্ত্রী ও বিধায়কদের মধ্যে অনুপস্থিত ছিলেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী মন্টুরাম পাখিরা, জীবন মুখোপাধ্যায় ও দেবশ্রী রায়। সাংসদদের মধ্যে সভায় অনুপস্থিত ছিলেন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী ও জয়নগরের সাংসদ প্রতিমা মণ্ডল। মুখ্যমন্ত্রী অবশ্য সভাতেই জানান, মন্টুরাম পাখিরা অসুস্থ। তিনি ভেলোরে চিকিৎসার জন্য গিয়েছেন। তবে বাকিদের ব্যাপার মুখ্যমন্ত্রী জানেন না। দলের তরফে অবশ্য জানানো হয়, তাঁরা কাজে ব্যস্ত থাকায় আসতে পারেননি।

- Advertisement -

প্রসঙ্গত, ইতিপূর্বে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাতেও প্রতিমা মণ্ডল অনুপস্থিত ছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, ওই সভায় হাজির থাকার জন্য তাঁকে দলের তরফে বলা হয়নি। সরাসরি নাম উল্লেখ না করলেও তিনি অনুযোগ করেন, বেশ কিছুদিন ধরেই দলের স্থানীয় মাতব্বররা তাঁকে দলীয় কর্মসূচি থেকে সরিয়ে রেখেছেন।

এছাড়া যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তীকে সাম্প্রতিক সময়ের কোনও দলীয় অনুষ্ঠানে শামিল করানোয় তিনিও ক্ষুব্ধ বলে জানা গিয়েছে। রাজনৈতিক মহলের অনুমান, সম্ভবত সেই কারণেই এদিন তিনি বৈঠকে অনুপস্থিত ছিলেন।