জিতেন্দ্র ঘনিষ্ঠ তৃণমূল ছাত্রনেতা এবার মিমের প্রার্থী

113

আসানসোল: একদা জিতেন্দ্র তেওয়ারি ঘনিষ্ঠ তৃণমূল কংগ্রেসের ছাত্রনেতা দানিশ আজিজ এবার আসানসোল উত্তর বিধানসভায় মিমের প্রার্থী। বৃহস্পতিবার দুপুরে আসানসোলের জিটি রোডের পুরোনো রামকৃষ্ণ মিশন মোড় সংলগ্ন একটি হোটেলে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দানিশ আজিজ নিজের প্রার্থী হওয়ার কথা জানান। জানা গিয়েছে, আগামী ৬ মার্চ পশ্চিম বর্ধমান জেলায় মিমের একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেবেন তিনি।

মাস খানেক আগে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি, পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি দল বদলে বিজেপিতে যোগদান করেন। বিজেপি তাকে তার পুরোনো কেন্দ্র পান্ডবেশ্বরের দলের টিকিট দিয়েছে। যখন জিতেন্দ্র তেওয়ারি তৃণমূল কংগ্রেসে ছিলেন এই দানিশ আজিজকে তাঁর পাশে দেখা যেত। দানিশ তাঁর অন্যতম ঘনিষ্ঠ ছিলেন। সেই দানিশ এবারের নির্বাচনে আসানসোল উত্তরে মিমের প্রার্থী হওয়ায় রাজনৈতিক চাপান-উতোর শুরু হয়েছে। আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্র থেকে এবারেও তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।

- Advertisement -

জিতেন্দ্র তেওয়ারির নাম না করে এদিন দানিশ বলেন, ‘যে নেতার সঙ্গে একটা দল করতাম তিনি আচমকাই কিছু কারণ দেখিয়ে অন্য দলে চলে গেলেন। সেখানে তো আমার যাওয়া সম্ভব নয়। তাই নিজের গনতান্ত্রিক অধিকার ঠিক রাখতে একটা অন্য দলে যোগ দিলাম। সেই দল আমাকে প্রার্থী হতে বলল, তাই হলাম। আশা করি, মানুষের সাড়া পাব।’

জিতেন্দ্র তেওয়ারি অবশ্য এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি।