ক্ষুদ্র চা চাষিদের কারখানা গড়তে পাশে থাকার আশ্বাস মন্ত্রীর

188

মেখলিগঞ্জ: জলপাইগুড়ি জেলার ক্ষুদ্র চা চাষি সমিতি এবং মেখলিগঞ্জ সানিয়াজান স্বনির্ভর গোষ্ঠীর তরফে মেখলিগঞ্জ ব্লকের ভোটবাড়িতে একটি অনুষ্ঠানের মাধ্যমে দুঃস্থ মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হল। রবিবার ওই অনুষ্ঠানে এলাকার বিধায়ক তথা রাজ্যের শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী, জলপাইগুড়ি জেলা ক্ষুদ্র চা চাষি সমিতির সভাপতি রজত রায় কাৰ্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকদের তরফে আশরাফুল আজাদ জানান, অনেকদিন থেকেই আমরা বিভিন্ন সমাজসেবামূলক কাজ করার চেষ্টা করে আসছি। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবার দুঃস্থ মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিলি করা হল। কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকেও প্রচুর ক্ষুদ্র চা চাষি রয়েছে। কিন্তু বেশিরভাগ সময়ই কাঁচা চা পাতার ন্যয্য দাম থেকে তারা বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ উঠে আসে। দালাল চক্রেরও শিকার হচ্ছেন তারা।এই অবস্থায় স্বনির্ভর দল গড়ে কারখানা গড়ার লক্ষ্যে এগোচ্ছেন এই এলাকার বিভিন্ন ক্ষুদ্র চা চাষিও। এদিনের অনুষ্ঠানে মন্ত্রীর সামনে ক্ষুদ্র চা চাষিদের কারখানা গড়ার বিষয়টিও উঠে আসে।

- Advertisement -

মন্ত্রী পরেশচন্দ্র অধিকারী বলেন, ‘চাষিদের এই কারখানা গড়ার জন্য আমার তরফে কোনও সহযোগিতার প্রয়োজন হলে সেটা অবশ্যই করা হবে।’