ইকো টুরিজম হাবের উদ্বোধনে মন্ত্রী

106

বর্ধমান: বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের ভাতারে দুটি সরকারি প্রকল্পের উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এদিন তিনি ভাতারের ওড়গ্রামে সমন্বয়ী প্রকল্পের জায়গায় গড়ে ওঠা ’ইকো টুরিজম হাবের’ উদ্বোধন করেন। এছাড়াও মাছের ডিম থেকে চারাপোনা তৈরির যে প্রকল্প ভাতারে গড়ে তোলা হয়েছে সেটারও উদ্বোধন করেন। সুব্রত মুখোপাধ্যায় ছাড়াও রাজ্যের প্রাণীসম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের বিশেষ সচিব সৌম্যজিৎ দাস, ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী সহ অন্যরা উপস্থিত ছিলেন।

বর্ধমান-সিউড়ি ২বি জাতীয় সড়কের কাছে ওড়গ্রাম জঙ্গলমহলে ইকোপার্ক তৈরি করা হয়েছে। সুব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন, সরকারের ইকোপার্ক নিয়ে বড় চিন্তাভাবনা রয়েছে। এখানে চারটি কটেজ তৈরি হবে। পর্যটকদের খাওয়া দাওয়ার জন্য ক্যান্টিন থাকবে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা ক্যান্টিন পরিচালনা করবেন।

- Advertisement -

মন্ত্রী আরও জানান, ওড়গ্রামে সমন্বয়ী প্রকল্পের প্রচুর জমি রয়েছে। ওইসব জমির যাতে সঠিক ব্যবহার হয়, সেটাই তাঁরা চান। এতে এলাকার অর্থনীতির উন্নতি হবে। পাশাপাশি অনেক মানুষের কর্মসংস্থানও হবে।