একগুচ্ছ কাজের সূচনা করলেন মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন

152

ফুলবাড়ি: শনিবার নিজের বিধানসভা এলাকা তথা মাথাভাঙ্গা-২ ব্লকের ফুলবাড়ি ও বড় শৌলমারি গ্রাম পঞ্চায়েতের চারটি এলাকায় চারটি নতুন পাকা রাস্তার কাজের আনুষ্ঠানিক সূচনার পাশাপাশি ফুলবাড়ি পুরোনো বাজার থেকে তপসিতলা ঘাট পর্যন্ত পথশ্রী প্রকল্পে পাকা রাস্তার উদ্বোধন করেন রাজ্যের আদিবাসী ও অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। এদিন মন্ত্রীর সঙ্গে ছিলেন বড় শৌলমারি গ্রাম পঞ্চায়েতের প্রধান মহাদেব বিশ্বাস।

জানা গিয়েছে, ফুলবাড়ির মোরঙ্গা ট্যাংনামারি পিডব্লিউডি রোড থেকে উত্তরে পঞ্চানন ক্লাব পর্যন্ত বড়বাড়ি মোড়, পিডাব্লিউডি রোড থেকে পশ্চিম দিকে অনাথেরডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত তেরোশো মিটার করে দুটি পাকা রাস্তা এবং বড় শৌলমারির ভৌমিকপাড়া কালীবাড়ি থেকে দক্ষিণ দিকে শিশাবাড়ি বাজার পর্যন্ত এবং দেওয়ানবশ বাজার থেকে পূর্বদিকে পশ্চিম মুকুলডাঙ্গা পর্যন্ত  তেরোশো মিটার করে দুটি পাকা রাস্তা তৈরি হবে। এছাড়াও এদিন বড় শৌলমারির নিউ চ্যাংড়াবান্ধায় এক কোটি টাকা ব্যয়ে একটি কমিউনিটি হলের কাজের সূচনা করেন মন্ত্রী। এছাড়াও মাথাভাঙ্গা-২ ব্লকের দশটি গ্রাম পঞ্চায়েত এলাকায় এক হাজার সোলার লাইট বসানোর কাজের সূচনা করেন মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। সব মিলিয়ে মন্ত্রীর দপ্তর থেকে প্রায় ছয় কোটি টাকা ব্যয় হবে বলে জানা গিয়েছে।

- Advertisement -

মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন বলেন, ‘আমাদের সরকার শিলান্যাসে বিশ্বাস করে না। তাই আমরা এদিন বেশ কিছু কাজের আনুষ্ঠানিক সূচনা করেছি। শুধু ফুলবাড়ি গ্রাম পঞ্চায়েতেই নয়। মাথাভাঙ্গা -২ ব্লকের প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েতেই এদিন সোলার স্ট্রিটলাইট বসানোর কাজের সূচনা হয়। পরে ধারাবাহিকভাবে সেই কাজ চলবে।’