মন্ত্রীর উপস্থিতিতে বৈঠকেও অধরা রফাসূত্র

96

কলকাতা: বাড়ছে জ্বালানি তেলের দর। এই পরিস্থিতিতে বাস ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে সরব হয়েছিলেন কলকাতার বাস মালিকেরা। বর্তমান পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে নূন্যতম ১০ টাকা বাস ভাড়া বৃদ্ধির দাবি জানানো হয় বাস মালিকদের তরফে। এরপরেই সোমবার বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। যদিও ভাড়া বৃদ্ধি ইস্যুতে মন্ত্রী ও বাস মালিকদের উপস্থিতিতে চলা বৈঠকে অধরা রফাসূত্র। নিজেদের দাবিতে অনড় রইল দু’পক্ষই।

মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, আগে রাস্তায় বাস নামিয়ে আমজনতার ভোগান্তি লাঘব করতে হবে। তারপর ভাড়া বৃদ্ধি নিয়ে বিবেচনা করবে সরকার। মন্ত্রীর কথায়, ভাড়া বৃদ্ধি নিয়ে বিশেষজ্ঞ কমিটির সুপারিশ জমা পড়েছে নবান্নে। তা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -

সারা বাংলা বাস-মিনিবাস সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায় বলেন, ‘আমরা কাউকে বাস চালাতে মানা করিনি। আবার কাউকে বাস চালানোর জন্য জোর করিনি। যে হারে জ্বালানির দাম বেড়েছে তাতে আমাদের পক্ষে পুরোনো ভাড়ায় বাস চালানো সম্ভব হবে না।’

অন্যদিকে এদিনের বৈঠকে পথ নিরাপত্তা ইস্যুতে বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বৈঠকে স্থির হয়েছে, দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলি চিহ্নিত করে সিসি ক্যামেরার নজরদারি বাড়াতে হবে। এছাড়াও স্থির হয়েছে, দীর্ঘ সময় টার্মিনালে থাকা বাসগুলির স্বাস্থ্যপরীক্ষা করা হবে। স্বাস্থ্যপরীক্ষা শেষেই বাসগুলি পথে নামানোর কথা স্পষ্ট করা হয়েছে।