বুড়ি তোর্ষার ভাঙন পরিদর্শনে মন্ত্রী পরেশচন্দ্র অধিকারী

130

ঘোকসাডাঙা: বুড়ি তোর্ষা নদীর ভাঙন পরিদর্শন করলেন রাজ্যের শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। সোমবার মাথাভাঙা-২ ব্লকের লতাপাতা গ্রাম পঞ্চায়েতের সাউদের বস এলাকায় গিয়ে তিনি নদী ভাঙন পরিস্থিতি খতিয়ে দেখেন। উপস্থিত ছিলেন কোচবিহার জেলা পরিষদের সভাধিপতি উমাকান্ত বর্মন, তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়, তৃণমূল নেতা গিরীন্দ্রনাথ বর্মন, জেলা পরিষদ সদস্যা রেণুকা রায়, মাথাভাঙা-২ ব্লক তৃণমূল কংগ্রেস সহ সভাপতি সাবলু বর্মন সহ অন্যান্যরা। মন্ত্রী সহ আগত প্রতিনিধিগণ বিষয়টি গুরুত্ব সহকারে দেখে সেচ দপ্তরের সঙ্গে কথা বলে বাঁধ নির্মাণের সব রকম চেষ্টা করার আশ্বাস দিয়েছেন। তাঁদের এই আশ্বাস পেয়ে খুশি এলাকার বাসিন্দারা।

প্রতি বছর বর্ষায় কপালে চিন্তার ভাঁজ পরে মাথাভাঙা-২ ব্লকের লতাপাতা গ্রাম পঞ্চায়েতের সাউদের বস ও দ্বারিকা মারি বুড়ি তোর্ষা নদী তীরবর্তী এলাকার গ্রামবাসীদের। কারণ বর্ষার প্রবল জলের তোরে প্রতি বছর বাড়ি সহ কৃষিজ জমি নদী গর্ভে চলে যায়। এদিন সেই দ্বারিকামারী ও সাউদের বস এলাকার নদী ভাঙন পরিদর্শন করলেন পরেশ বাবু।  জমি বাঁচাও, বাড়ি বাঁচাও কমিটি তৈরি করে তাঁরা জেলা শাসক, প্রাক্তন মন্ত্রী তথা এলাকার প্রাক্তন বিধায়ক বিনয়কৃষ্ণ বর্মন সহ বিভিন্ন স্থানে আবেদন করেও কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ। পাশাপাশি, এদিন জমি বাঁচাও, বাড়ি বাঁচাও কমিটির উদ্যোগে মন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে সংবর্ধনা প্রদান করা হয় এবং একটি পার বাঁধ তৈরির আবেদন রাখেন।

- Advertisement -

পরেশচন্দ্র অধিকারী জানান, নদী ভাঙন রোধে এই এলাকায় একটি পার বাঁধ নির্মাণের জন্য সেচ দপ্তরের সঙ্গে কথা বলব এবং যত তাড়াতাড়ি সম্ভব এই সাউদের বস এলাকায় একটি পার বাঁধ নির্মাণের চেষ্টা করব।