মার্কেট কমপ্লেক্স তৈরির কাজ পরিদর্শনে মন্ত্রী সাবিনা ইয়াসমিন

270

চালসা: মার্কেট কমপ্লেক্স তৈরির কাজ পরিদর্শনে রাজ্যের সেচ ও জলপথ এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। মঙ্গলবার দপ্তরের আধিকারিকদের সঙ্গে চালসার মঙ্গলবাড়ি এলাকার মার্কেট কমপ্লেক্স পরিদর্শন করেন তিনি।

২০১৯ সালে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর থেকে ১২ কোটি ৭৩ লক্ষ ৪৭ হাজার ৭৯৫ টাকা ব্যয়ে মার্কেট কমপ্লেক্স তৈরির কাজ শুরু হয়। কিন্তু করোনা পরিস্থিতিতে ধীর গতিতে কাজ হচ্ছিল। এছাড়াও বাজারের যাবতীয় সমস্যা খতিয়ে দেখে দপ্তরের আধিকারিক সহ ব্লক প্রশাসনের সঙ্গে কথা বলেন মন্ত্রী। সাবিনা ইয়াসমিন জানান, জমি সহ বেশকিছু বিষয়ে অসুবিধা থাকায় কাজ করতে সমস্যা হচ্ছে। যাবতীয় সমস্যা সমাধানের বিষয়ে স্থানীয় প্রশাসন সহ জনপ্রতিনিধিদের বলা হয়েছে। এদিন মন্ত্রী বাজার এলাকা ঘুরে দেখেন। তাঁকে স্থানীয় তৃণমূলের নেতারা পুষ্পস্তবক দিয়ে সম্মান জানান। উপস্থিত ছিলেন তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী, জেলা পরিষদের সদস্যা আশ্রিতা লাকরা মুন্ডা, মেটেলির বিডিও বিপ্লব বিশ্বাস প্রমুখ।

- Advertisement -

পাশাপাশি এদিন মালবাজারে নির্মীয়মাণ অডিটোরিয়ামের কাজ পরিদর্শন করেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন। মন্ত্রী জানান, অডিটোরিয়ামের নির্মাণকাজ প্রায় শেষ। বিদ্যুতের কাজ হলেই অডিটরিয়ামটি চালু হবে। ডুয়ার্স তথা উত্তরবঙ্গের বিভিন্ন এলাকার বাঁধ নির্মাণের দাবি প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন জানান, বর্ষা চলছে। তাই জরুরি ভিত্তিতে কাজ হচ্ছে। পাশাপাশি এদিন আরও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এদিন সাবিনা ইয়াসমিন সহ ছিলেন রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ এবং আদিবাসী উন্নয়নমন্ত্রী বুলুচিক বড়াইক প্রমুখ।