আল কায়দা জঙ্গি সন্দেহে মুর্শিদাবাদ থেকে ধৃত ৬ জনের নিঃশর্ত মুক্তির দাবি সিদ্দিকুল্লা চৌধুরীর

936

কলকাতা: আল কায়দা জঙ্গি সন্দেহে মুর্শিদাবাদ থেকে ধৃত ৬ জনের নিঃশর্ত মুক্তি দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রী। রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী সম্প্রতি এই দাবি জানিয়েছেন। তাঁর দাবি, মুসলিম বলেই ওই ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও এনআইএ-র তরফে বলা হয়, রাজ্যে নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের।

আল কায়দা জঙ্গি সন্দেহে গত ১৮ সেপ্টেম্বর রাতে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও কেরল থেকে মোট ৯ জনকে গ্রেপ্তার করে এনআইএ। এরপরেই রাজ্যে জঙ্গি নেটওয়ার্ক নিয়ে শোরগোল পড়ে যায়। বিজেপির তরফে অভিযোগ তোলা হয়, শাসকদল তৃণমূলের ছত্রছায়ায় জঙ্গিরা বেড়ে উঠছে।

- Advertisement -

গ্রন্থাগার মন্ত্রী তথা জমাতে উলেমায়ে হিন্দ-এর প্রধান সিদ্দিকুল্লা চৌধুরী মঙ্গলবার বলেন, ‘এআইএ যা করছে তা যুদ্ধের থেকে কম কিছু নয়। রাতে অস্ত্র নিয়ে গ্রামে ঢুকে ৬ জনকে গ্রেপ্তার করে নিয়ে গেল। কারা গ্রেপ্তার করল, কেন গ্রেপ্তার করল কেউ জানে না। মন্ত্রী আরও বলেন, ‘আমি স্থানীয় লোকেদের সঙ্গে কথা বলেছি। ওরা নিরপরাধ। মুসলমান বলে গ্রেপ্তার করা হয়েছে। ওদের নিঃশর্ত মুক্তি চাই।’ মন্ত্রীর অভিযোগ, কেন্দ্রীয় সরকার সুপরিকল্পিত ভাবে মুসলমানদের হেয় করতে এআইএ-কে ব্যবহার করছে।