সংক্রমণ রুখতে মিরিক লেক ও গার্ডেনে তালা

63

মিরিক: চড়়ছে সংক্রমণের পারদ। অব্যাহত মৃত্যু মিছিল। এমতবস্থায় পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এবার মিরিক লেক ও গার্ডেন বন্ধ করল পুরসভা কর্তৃপক্ষ। মঙ্গলবার একথা জানান মিরিক পুরসভার চেয়ারম্যান এল বি রাই। এছাড়াও সংক্রমণ মোকাবিলায় মিরিক পুরসভার অধীনে থাকা টুরিস্ট লজ, হোটেল এবং মোটেল বন্ধ করার বিষয়ে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণের কথা স্পষ্ট করেছেন তিনি।

করোনার প্রথম ঢেউয়ের পর পরিস্থিতি কিছুটা থিতু হতেই ছন্দে ফিরতে শুরু করে পাহাড়ের পর্যটন শিল্প। ফের একবার ঢল নামতে শুরু করে পর্যটকদের। হাসি ফুটতে শুরু করে পর্যটন ব্যবসায়ীদের মুখে। যদিও ফের করোনার বাড়বাড়ন্তে বিপর্যস্ত হতে বসেছে পর্যটন শিল্প। কেননা, সংক্রমণ মোকাবিলায় মিরিকের মূল আকর্ষণ মিরিক লেকের গেটে তালা ঝোলানো হল পুরসভার তরফে। পর্যটকদের আনাগোনায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। স্বাভাবিকভাবেই চিন্তায় পড়েছেন পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত ট্যুর অপারেটর ও ব্যবসায়ীরা। এক্ষেত্রে পুরসভার তরফে স্পষ্ট করা হয়েছে করোনা সংক্রমণ মোকাবিলায় এই পদক্ষেপ নিতে হয়েছে।

- Advertisement -
মিরিক পুরসভার মেয়ারম্যান এল বি রাই বলেন, ‘করোনা সংক্রমণ মোকাবিলায় আমরা মিরিক লেক বন্ধ করার সিদ্ধান্ত নিলাম। একইসঙ্গে মিরিক গার্ডেনও বন্ধ করা হয়েছে। অন্যদিকে, মিরিক পুরসভার অধীনে থাকা টুরিস্ট লজ এবং মোটেল বন্ধের বিষয়ে চিঠি লিখব। এছাড়াও জিটিএ-র আওতাধীন পর্যটন কেন্দ্রগুলি বন্ধের বিষয়ে প্রিন্সিপ্যাল সেক্রেটারির কাছে আবেদন জানানো হবে।’