বেহাল সেতু দিয়েই চলছে যানবাহন, দুর্ঘটনার আশঙ্কা

113

বিশ্বজিৎ সরকার, রায়গঞ্জ: ইটাহারের দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের বীণা নদীর দুর্বল সেতু দিয়েই চলাচল করছে যানবাহন। এতে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা নতুন সেতু নির্মাণের দাবি জানিয়েছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানিয়েছেন ইটাহারের বিধায়ক মোশারফ হোসেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বীণা নদীর ওপর ওই সেতুটি ব্রিটিশ আমলে তৈরি করা হয়েছিল। সংস্কারের অভাবে বর্তমানে সেটির বেহাল দশা। প্রশাসনের তরফে ‘দুর্বল’ হিসেবে সেতুটিকে চিহ্নিত করা হয়েছে। সেতুতে ওঠার মুখে বোর্ডে লেখা রয়েছে, সেতুটি দুর্বল। সাইকেল ও মোটরসাইকেল ছাড়া অন্য কোনও যানবাহন চলাচল পুরোপুরি নিষিদ্ধ। অভিযোগ, নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে ভুটভুটি, অ্যাম্বুল্যান্স সহ অন্য ভারী যানবাহনও সেতু দিয়ে চলাচল করছে। এতে যেকোনও সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের জামালপুর, দুর্গাপুর, কামারডাঙা, বড়বিল্লা, ছোট বিল্লা, শঙ্করপুর, গুলন্দ সহ আশপাশের এলাকার কয়েক হাজার মানুষ ওই সেতুর ওপর নির্ভরশীল। তাঁরা জানান, জীবনের ঝুঁকি নিয়ে সকলে সেতু পারাপার করেন। বর্তমানে সেটির যা দশা, তাতে সংস্কার করে তেমন লাভ হবে না। তাই নতুন সেতু তৈরির দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। প্রশাসনের কাছে এবিষয়ে তাঁরা দ্রুত পদক্ষেপের আর্জি জানিয়েছেন।

- Advertisement -

দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত সরকার বলেন, ‘নতুন সেতু নির্মাণের বিষয়ে স্থানীয় বিধায়ক মোশারফ হোসেনকে বিস্তারিত জানিয়েছি। তিনি এব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।‘ বিধায়ক মোশারফ হোসেন বলেন, ‘সেতু নির্মাণের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আশা করছি, শীঘ্রই সমস্যার সমাধান হবে।‘