রাস্তার বেহাল দশা, সংস্কারের দাবিতে সরব বাসিন্দারা

135

জলপাইগুড়ি: বৃষ্টিতে বেহাল হয়ে পড়েছে রাস্তা। জল-কাদা জমে থাকায় চলাচল করাই মুশকিল হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে রাস্তা সংস্কারের দাবি উঠেছে জলপাইগুড়ি সদর ব্লকের নগর বেরুবাড়ি গ্রাম পঞ্চায়েতে। সেখানকার অমরখানার ধর্মদেবপাড়া থেকে সিঙিমারি প্রাথমিক স্কুল পর্যন্ত প্রায় ৪ কিমি রাস্তার বেহাল দশা। স্থানীয় বাসিন্দারা চান, দ্রুত রাস্তা সংস্কারে পদক্ষেপ করুক গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধর্মদেবপাড়া থেকে সিঙিমারি প্রাথমিক স্কুল পর্যন্ত প্রায় ৪ কিমি রাস্তায় ৩০ বছরে বালি-বজরি ফেলা হয়নি। অথচ ওই রাস্তার ওপর এলাকার কয়েক হাজার বাসিন্দা নির্ভরশীল। বর্ষায় রাস্তা চাষের জমিতে পরিণত হয়েছে। অভিযোগ, বহুবার সংস্কারের দাবি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ ও জেলা পরিষদে জানানো হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

- Advertisement -

বিজেপির স্থানীয় পঞ্চায়েত সদস্যা লিপি কর্মকার জানিয়েছেন, রাস্তা সংস্কারের দাবি তিনি বহুবার বিভিন্ন মহলে জানিয়েছেন, কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তবে প্রধান শম্পা বর্মন জানিয়েছেন, ওই রাস্তায় বালি-বজরি ফেলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিকে বলা হয়েছিল। তারপর কী হয়েছে, সেটা না জেনে কিছু বলা সম্ভব নয়।