করের হিসেবে গড়মিল! তাপসী-অনুরাগের বাড়িতে হানা আয়কর দপ্তরের

97

মুম্বই: অভিনেত্রী তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে আয়কর দপ্তর হানা দেয়। এছাড়াও আরও বেশ কয়েকজনের বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৬৫০ কোটি টাকার গরমলি পাওয়া গিয়েছে বলে দাবি করেছে আয়কর দপ্তর। তবে এই অভিযোগে গুরুত্ব দিচ্ছে না আয়কর দপ্তর। বুধবার থেকে তাপসী ও অনুরাগের বাড়িতে তল্লাশি শুরু হয়। আয়করের আধিকারিকরা জানিয়েছেন, তল্লাশি চালিয়ে নগদ ৫ কোটি টাকার বেশ কিছু রসিদ পেয়েছেন যেগুলি তাপসী নিয়েছিলেন বলে তাঁদের দাবি।

২০১৮ সালে ফ্যান্টম ফিল্মস এর ঝাঁপ বন্ধ হয়েছে। কিন্তু প্রায় আড়াই বছর পরে বিপদের সম্মুখীন সেই প্রযোজনা সংস্থার কর্তারা। অনুরাগ, তাপসী ছাড়া রয়েছেন বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে ও মধু মন্টেনা। বুধবার আয়কর দপ্তরের আধিকারিকরা ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থা কোয়ান ও এক্সিডেও তল্লাশি চালায়। তাছাড়াও রিলায়‍্যান্স এন্টারটেইনমেন্ট গ্রুপের প্রধান কার্যনির্বাহী আধিকারিক শিবাশিস সরকারের বিভিন্ন দপ্তরেও তল্লাশি চলে।

- Advertisement -

সূত্রের খবর, মুম্বই ও পুনে শহরের প্রায় ৩০টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে বুধবার। তল্লাশির সময়ে ব্যাংকের ৭টি লকারের হদিশ পাওয়া গিয়েছে। যার তথ্য ছিল না আয়কর দপ্তরের আধিকারিকদের কাছে। পুনেতে শ্যুটিং করছেন তাপসী ও অনুরাগ।

আয়কর দপ্তরের দাবি, ৩০০ কোটি টাকার হিসেব দিতে পারছেন না সংস্থার কর্মীরা। শেয়ার কেনাবেচার বিনিময় মূল্যের হিসেবেও গড়মিল দেখা গিয়েছে। সেই অঙ্কও প্রায় ৩৫০ কোটি টাকা। তল্লাশিতে তাপসী পান্নু ৫ কোটি টাকা নগদে নিয়েছেন এমন প্রমাণ আয়কর পেয়েছে। তাপসীর সংস্থা যে কর ফাঁকিতে যুক্ত, তার প্রমাণও রয়েছে। মিথ্যা খরচ দেখিয়ে তাপসী-অনুরাগরা ২০ কোটি টাকা এদিক-ওদিক করেছেন বলে দাবি। বাড়ি থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট লগ, ই-মেল, নথি, কম্পিউটারের হার্ড ডিস্ক ইত্যাদি বাজেয়াপ্ত করা হয়। ফ্যান্টমের অংশীদার পরিচালক বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে, মধু মান্টেনা ছাড়াও সংস্থাটির কয়েকজন কর্মীর বাড়িতেও তল্লাশি চলেছে।