কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে বৈষ্ণবনগরে মিঠুনের সভা  

64

বৈষ্ণবনগর: কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে শনিবার বৈষ্ণবনগরে নির্বাচনি সভা করেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। এদিন বৈষ্ণবনগর ফুটবল মাঠে বিজেপি প্রার্থী স্বাধীনকুমার সরকারের সমর্থনে ওই সভা করেন তিনি। সভায় কয়েক হাজার লোকের সমাগম হয়। যদিও স্থানীয় বিজেপি নেতৃত্বের সাফাই, ৫০০ লোকের বসার ব্যবস্থা করা হলেও মিঠুন ও তাঁর হেলিকপ্টার দেখতে কয়েক হাজার লোক উপস্থিত হন বৈষ্ণবনগর মাঠে।

এদিকে, মালদা জেলায় করোনা সংক্রমণ যখন লাফিয়ে বাড়ছে ঠিক সেই মুহুর্তে হাজার হাজার লোক নিয়ে সভা করা কতটা যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। মিঠুনের জনসভা নির্বাচন কমিশনের আইন অমান্য করেছে বলে দাবি বিরোধীদের। এবিষয়ে বৈষ্ণবনগর থানার পুলিশ জানিয়েছে, জনসভার উদ্যোক্তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে। কারণ নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক ৫০০ জনের বেশি লোক নিয়ে জনসভা করা যাবে না। এক্ষেত্রে নির্বাচনি বিধি ভঙ্গের অভিযোগে সভার উদ্যোক্তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হচ্ছে।

- Advertisement -

এদিন দুপুর একটা নাগাদ বৈষ্ণবনগর ফুটবল মাঠের একপাশে তৈরি করা হেলিপ্যাডে নামে মিঠুন চক্রবর্তীর হেলিকপ্টার। অভিনেতা ছাড়াও সভা মঞ্চে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, বিজেপি প্রার্থী স্বাধীনকুমার সরকার, বিজেপির মালদা জেলা সম্পাদক তারক ঘোষ সহ অন্যরা।

তারকবাবু জানান, তাঁরা ৫০০ লোক নিয়ে সভা করার প্রস্তুতি নিয়েছিলেন। তবে ব্যারিকেডের বাইরে এদিন প্রচুর মানুষ ভিড় করেন। বিজেপির প্রতিটি সভাতেই ভিড় হচ্ছে। এছাড়া অভিনেতা মিঠুন চক্রবর্তীকে দেখার জন্য এদিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষ মাঠে হাজির হয়েছিলেন। ভালো ফলের ব্যাপারে আশাবাদী তিনি।