শহরের রাস্তায় ঘুরবে ভ্রাম্যমাণ ক্যান্টিন-শৌচালয়

55

শিলিগুড়ি:  নাকাতে কিংবা ট্রাফিকের দায়িত্বে থাকা মহিলা পুলিশ কর্মীদের জন্য শৌচালয় ও পোশাক পরিবর্তনের জন্য ভ্রাম্যমান গাড়ির পরিষেবা শুরু করল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। গাড়িটি শিলিগুড়ি মেট্রোপলিটন এলাকা জুড়ে ঘুরবে। পাশাপাশি পুলিশ কর্মীদের জন্য ভ্রাম্যমান ক্যান্টিন পরিষেবাও চালু করা হয়। বুধবার পুলিশ লাইনে কমিশনার গৌরব শর্মা এই দুটি গাড়ি উদ্বোধন করেন।

শিলিগুড়ির শহর ও পার্শ্ববর্তী এলাকায় রাস্তায় শৌচালয়ের সুবন্দোবস্ত নেই। স্বাভাবিকভাবেই পেট্রোলিং, ট্রাফিক কিংবা নাকা চেকিং-এর দায়িত্বে থাকা মহিলা পুলিশ কর্মীদের অনেক সময় সমস্যায় পড়তে হয়। সমস্যা সমাধানে মহিলা পুলিশ কর্মীদের জন্য ভ্রাম্যমান শৌচালয়ের দাবি উঠেছিল। সেই দাবি পূরণ হওয়ায় খুশি মহিলা পুলিশ কর্মীদের অনেকেই। পুলিশ সূত্রে খবর, ভ্রাম্যমান শৌচাল দিনের বেলায় বিভিন্ন এলাকায় ঘুরবে। অন্যদিকে, নাকা চেকিং থেকে শুরু করে পেট্রোলিং-এর দায়িত্ব অথবা ট্রাফিকের দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের যাতে কোনও সমস্যা না হয় সেবিষয় মাথায় রেখে চালু করা হল ভ্রাম্যমাণ ক্যান্টিন। যা উত্তরবঙ্গে প্রথম।

- Advertisement -

বিষযটি নিযে শিলিগুড়ির ডিসিপি (জোন-১) জয় টুডু বলেন, ‘পুরোটাই পুলিশ কমিশনারের উদ্যোগে করা হয়েছে। গাড়ি দুটির জন্য নির্দিষ্ট নম্বর থাকবে। ফোন করে পুলিশ কর্মীরা গাড়িটি দুটিকে ডেকে নিতে পারবেন। বর্তমানে বিনামূল্যে খাওযার দেওয়া হবে। প্রাথমিকভাবে ১৫০ জনের খাওয়ার থাকবে গাড়িতে। আগামীতে চাহিদা অনুযায়ী গাড়ির সংখ্যা বাড়ানো হবে।’