জলের ট্যাংকের ভেতর বসানো হচ্ছে মোবাইল টাওয়ার

433

শিলিগুড়ি : শিলিগুড়ি সুভাষপল্লির হাতি মোড় এলাকায় অবৈধভাবে মোবাইল টাওয়ার বসানোর অভিযোগ উঠেছে। ওই এলাকায় একাধিক মোবাইল টাওয়ার বসানো হয়েছে। আর এতে আশপাশের মানুষকে নানারকম শারীরিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এলাকার একটি বাড়িতে কোনোরকম এনওসি ছাড়াই জলের ট্যাংকের ভেতর লুকিয়ে টাওয়ার বসানোর অভিযোগ রয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যে স্থানীয় বাসিন্দারা পুরনিগম, মহকুমাশাসক সহ জেলাশাসকের দপ্তরে অভিযোগ পাঠিয়েছেন। তবে এ নিয়ে এখনও পর্যন্ত কোনো পদক্ষেপ করা হয়নি।

স্থানীয় বাসিন্দা উদয়শংকর চন্দ বলেন, আমাদের এলাকায় য়েসব মোবাইল টাওয়ার রয়েছে তার ফলে বিভিন্ন সমস্যা হচ্ছে। প্রায় পাঁচবছর হল জলের ট্যাংকের ভেতর টাওয়ার বসানো হয়েছে। টাওয়ার বসানোর সময় স্থানীয়দের থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। তিনি বলেন, এলাকায় দুটি স্কুল রয়েছে। কিন্তু একের পর এক টাওয়ার গড়ে উঠছে। বিষয়টি নিয়ে প্রশাসনও কোনো পদক্ষেপ করেনি। ২০১৫ সালেও বিষয়টি নিয়ে শিলিগুড়ি পুরনিগম ও থানায় লিখিত অভিযোগ জানিয়েছিলাম। কাউন্সিলারকেও জানানো হয়েছিল। তিনি জানান,  বিষয়টি নিয়ে স্থানীয়রা দার্জিলিং ডিস্ট্রিক্ট লিগ্যাল এইড ফোরামেও অভিযোগ জানান। ডিস্ট্রিক্ট লিগ্যাল এইড ফোরামের জেলা সম্পাদক অমিত সরকার বলেন, আমরা জেলা প্রশাসনের কাছে অনুরোধ করেছি টাওয়ারের বিষয়টি দেখার জন্য।

১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলার তথা তিন নম্বর বরো চেয়ারম্যান নিখিল সাহানি বলেন, অভিযোগ পেয়েছিলাম। একবার আধিকারিকদের ওই বাড়িতে পাঠানো হয়েছিল। তবে সেখানে টাওয়ার পাওয়া যায়নি। নতুন করে সেখানে টাওয়ার বসানো হলে আবার অভিযান করা হবে। জনবসতিতে টাওয়ার বসানোর কোনো অনুমতি নেই। টাওয়ার বসানো হলে পদক্ষেপ করা হবে।