সামির হয়ে ব্যাট ধরলেন রিজওয়ান

দুবাই : ১৩-০-র বদলে ১২-১ হতেই বদলে গিয়েছে ছবিটা।

ওয়াঘা সীমান্তের ওপার নয়, এবার কড়া সমালোচনার মুখে ভারতীয় ক্রিকেটাররা। টি২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে জেরে কাঠগড়ায় কোহলি ব্রিগেড। তবে সোশ্যাল মিডিয়ায় অন্য ট্রেন্ড চোখে পড়ছে। পাক ম্যাচে ভারতের সামগ্রিক ব্যর্থতার দায় নেটিজেনরা একপেশেভাবে চাপিয়েছেন ‘মুসলিম’ মহম্মদ সামির ওপর।

- Advertisement -

সামিকে ঘিরে এই উগ্রবাদী ট্রোলিংয়ের বিরুদ্ধে ইতিমধ্যে জবাব দিয়েছেন বীরেন্দ্র শেহবাগ, ইরফান পাঠানরা। ভারতীয় পেসারের পাশে দাঁড়িয়েছেন শচীন তেন্ডুলকারের মতো কিংবদন্তি। সমর্থন এসেছে কাঁটাতারের ওপার থেকেও। সামির পাশে দাঁড়িয়ে সমালোচকদের বিরুদ্ধে ব্যাট ধরেছেন বিশ্বকাপে ভারত-বধের অন্যতম নায়ক পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজওয়ান।

পাক অধিনায়ক বাবর আজমের ডেপুটির টুইট , একজন প্লেয়ারকে তাঁর দেশ ও জনগণের জন্য যে চাপ, সংগ্রাম এবং আত্মত্যাগ করতে হয়, তা বলে বোঝানো যাবে না। মহম্মদ সামি একজন তারকা এবং প্রকৃতপক্ষে বিশ্বের সেরা বোলারদের অন্যতম। পাশাপাশি বিভেদের বেড়াজাল ভেঙে সামির মতো কুশলী ক্রিকেটারকে সস্মান জানানো উচিত বলেও বার্তা দিয়েছেন রিজওয়ান। পাশাপাশি মঙ্গলবার সামি ও কোহলির ছবি দিয়ে টুইট করেছে বিসিসিআই। সেখানে ক্যাপশনে লেখা হয়েছে, ‘গর্বিত ও শক্তিশালী! এভাবেই এগিয়ে যাও!’

সংহতির বার্তা ফুটে উঠেছে টেনিস তারকা সানিয়া মির্জার কথাতেও। ভারতের টেনিস কু্ইন সম্পর্কে পাক অলরাউন্ডার শোয়েব মালিকের স্ত্রী। রবিবার হাইভোল্টেজ ম্যাচের পর মেন্টর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে একান্তে কথা বলতে দেখা যায় শোয়েবকে। সঙ্গে ছিলেন বাবর আজম, ইমাদ ওয়াসিমের মতো পাক তারকারা। সেই ভিডিও-ক্লিপ ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সানিয়া। সঙ্গে বার্তা দিয়েছেন, খেলা সবাইকে একত্রিত করে, কখনও বিভেদ তৈরি করে না।

সামির সমর্থনে মুখ খুলেছেন রাহুল গান্ধি, আসাদউদ্দিন ওয়েসির মতো বিরোধী শিবিরের নেতারা। যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ শাসক দল বিজেপির।