‘ফেস মাস্ক’ পরেছে বানর, ভাইরাল ভিডিও

415

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ এড়াতে কমবেশি সকলেই এখন মাস্ক পরছেন। সংক্রমণ থেকে বাঁচতে এবার ‘ফেস মাস্ক’ পরেছে বানরও! হ্যাঁ, ঠিকই পড়েছেন। শুনতে কিছুটা অবিশ্বাস্য লাগলেও এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

৭ জুলাই আইএফএস সুশান্ত চন্দা টুইটারে ওই ভিডিও শেয়ার করেছেন। যেখানে দেখা যাচ্ছে, বানরটি রাস্তার পাশে পড়ে থাকা একটি কাপড়ের টুকরো তুলে নিয়ে স্কার্ফের মতো পেঁচিয়ে নিয়েছে। তাতে বানরটির মুখ পুরোপুরি ঢেকে গিয়েছে। ছবি দেখে মনে হচ্ছে, বানরটি যেন ‘ফেস মাস্ক’ পড়েছে। সেটা পরেই বানরটি এদিক-সেদিক ঘুরে বেড়াচ্ছে। সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। এখনও পর্যন্ত ২৫ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। বানরের সচেতনতার তারিফ করছেন নেটিজেনরা।

- Advertisement -

https://twitter.com/susantananda3/status/1280525018309390337

দেশে করোনা সংক্রামিতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে সামাজিক দূরত্ব বিধি মেনে চলা ও মাস্ক পরে বাইরে বেরোনোর স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে সাধারণ মানুষকে। কিন্তু তা সত্ত্বেও অনেকেই মাস্ক পরছেন না। এই পরিস্থিতিতে রাস্তার ধারে পড়ে থাকা এক টুকরো কাপড়কে বানরটি যেভাবে কিছুক্ষণের জন্য হলেও ‘স্কার্ফ’ বা ‘ফেস মাস্ক’ হিসেবে ব্যবহার করেছে, তা কিন্তু সভ্য সমাজের কাছে যথেষ্টই শিক্ষণীয়।