লকডাউনে তুফানগঞ্জে বাড়ল বানরের উৎপাত

212

রাজীব বসাক, তুফানগঞ্জ: লকডাউনে মানুষের গতিবিধি কমতেই বাড়ল বানরের উৎপাত। তুফানগঞ্জে এনিয়ে দিশেহারা সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী সকলেই। কখনও কারও রান্না ঘরে, আবার কখনও দোকানে ঢুকে নষ্ট করছে জিনিসপত্র। তাঁর কাজে বাধা দিলেই আক্রমণ। এ বিষয়ে বনদপ্তরের সহযোগিতা চেয়েছে স্থানীয়রা। বানরের অবাধ বিচরণ আটকানো যাবে বলে জানিয়েছে বনদপ্তরের এক আধিকারিক। ঘর থেকে খাদ্যসামগ্রী চুরি মেনে নিতে পারছেন না সাধারণ মানুষ।

তুফানগঞ্জে সপ্তাহব্যাপী বানরের হামলার খবর পাওয়া যাচ্ছে। তুফানগঞ্জ-১ ব্লকের নাককাটিগাছ গ্রামপঞ্চায়েতের চামটা এলাকায় বানরের অত্যাচার বেশি। এই এলাকায় চোখের আড়ালে বাড়িতে ঢুকছে বানর। পথচলতি মানুষের কাছ থেকে ছিনিয়ে নিচ্ছে খাদ্যসামগ্রী। কার্যত আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে এলাকায়। বানরের উৎপাতে ছোটদের ঘরেই আটকে থাকতে হচ্ছে। স্বাভাবিকভাবেই বানরের হাত থেকে রক্ষা পেতে বনদপ্তরের সাহায্য চাইছেন স্থানীয়রা।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা তাপস বসাক, গোষ্ট বসাকেরা জানান, ‘আমাদের চামটা গ্রামে বাদরের উৎপাত বেড়ে গিয়েছে। রান্নাঘর থেকে দোকান, কোথাও বাদ দিচ্ছে না বানর। তাড়াতে গেলে উলটে আমাদের আক্রমণ করছে।’ বনদপ্তরের তল্লিগুড়ি মোবাইল রেঞ্জের ডেপুটি রেঞ্জার প্রদ্যুৎ দত্ত জানান, বাদরের উৎপাত নিয়ে কোনও খবর আসেনি। কেউ বিষয়টি লিখিতভাবে জানালে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।