রাজ্যে টানা তিনদিন দৈনিক সুস্থতার সংখ্যা ৪ হাজার ছাড়াল

759

শিলিগুড়ি: করোনা মোকাবিলায় হ্যাটট্রিক করল পশ্চিমবঙ্গ। পরপর তিনদিন দৈনিক সুস্থতার সংখ্যা ছাড়াল ৪ হাজার। তবে, সমান তালে বেড়ে চলেছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন চার হাজারেরও বেশি করোনা রোগী। ঊর্ধ্বমুখী সুস্থতার হারও।

রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৫৩ জন। আর আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮৭ জন। এদিন বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৭৭ হাজার ৬৫১ জন। যার মধ্যে শুধু কলকাতাতেই আক্রান্ত ৮৯৪ জন। এর ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ৮৮০ জন। উত্তরে সর্বাধিক আক্রান্ত হয়েছে পর্যটকে ঠাসা দার্জিলিং-এ। সেখানে একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ১৩৩ জন। এখনও চিন্তায় রাখছে হাওড়া (২৪৪), দক্ষিণ ২৪ পরগনা (২৭২), পশ্চিম মেদিনীপুর (২২৬), নদিয়া (১৮১)। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৫৯। ফলে করোনায় রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৯০০ জন। এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৬ হাজার ৭৬১।

- Advertisement -

সুস্থতার হারও রাজ্যবাসীকে সামান্য স্বস্তি দিচ্ছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন বলছে, একদিনে করোনা জয় করে প্রিয়জনদের কাছে ফিরে গিয়েছেন ৪ হাজার ৫৩ জন। ফলে বর্তমানে বাংলায় করোনাজয়ীর মোট সংখ্যা ৩ লক্ষ ৩৩ হাজার ৯৯০ জন। সুস্থতার হার ৮৮.৪৪ শতাংশ। বর্তমানে অ্যাকটিভ কেস ৩৬ হাজার ৭৬১।

এদিকে মারণ ভাইরাসের কামড়ে রাজ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৯০০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫৯ জন। শুধু কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় এই সংখ্যাটা ১৬ ও ১৪ জন করে। এছাড়া হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, নদীয়া, মুর্শিদাবাদ, মালদা ও কোচবিহার জেলা থেকে নতুন করে করোনা আক্রান্তদের মৃত্যুর খবর পাওয় গিয়েছে।