যৌথ বাহিনীর অভিযানে খতম মোস্ট ওয়ান্টেড হিজবুল জঙ্গি রিয়াজ নাইকু

261

শ্রীনগর: কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে খতম মোস্ট ওয়ান্টেড হিজবুল জঙ্গি রিয়াজ নাইকু। পাশাপাশি তাঁর দুই সহযোগীও নিহত হয়েছেন বলে বুধবার নিরাপত্তাবাহিনীর এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন। কাশ্মীর উপত্যকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের নেতৃত্বে ছিলেন রিয়াজ।

এদিন সকালে পুলওয়ামা জেলার বেইগবোরা এলাকায় অভিযান চালানো হয়। সেখানে নিহত হন হিজবুল জঙ্গি রিয়াজ। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং অভিযানে নের্তৃত্ব দেন। আমেরিকার তরফে ২০১৭ সালে গ্লোবাল টেররিস্ট হিসেবে ঘোষণা করা পাকিস্তানের হিজবুল প্রধান সৈয়দ সালাহউদ্দীনের ঘনিষ্ঠ ছিলেন রিয়াজ।

- Advertisement -

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাতে খবর পেয়ে বেইগপুরায় যায় যৌথবাহিনী। পুরো এলাকা ঘিরে ফেলা হয়। শুরু হয় গুলির লড়াই। তখন একটি বাড়িতে ঢুকে পড়ে রিয়াজ। বুধবার দুপুর নাগাদ বাড়িটি বিষ্ফোরণে উড়িয়ে দিয়ে রিয়াজ নাইকুকে খতম করে ভারতীয় সেনা, সিআরপিএফ ও জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী।

এদিকে, নাইকুর মৃত্যুর পর জম্মু ও কাশ্মীরের মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে প্রশাসন। আইন-শৃঙ্খলা বজায় রাখতে পরিস্থিতির ওপর নজর রাখছে যৌথ বাহিনী। এছাড়া উপত্যাকায় স্থানীয় বাসিন্দাদের চলাফেরার ওপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।  উল্লেখ্য, প্রশাসনের তরফে নাইকুর মাথার দাম ১২ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছিল। খুন, অপহরণের একাধিক অভিযোগ ছিল রিয়াজের বিরুদ্ধে।