মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান করোনা আক্রান্ত

1253

অনলাইন ডেস্ক: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান করোনায় আক্রান্ত হলেন। শনিবার তাঁর লালা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। নিজেই টুইট করে একথা জানান তিনি। তাঁকে ভোপালের চিরায়ু হাসপাতালে ভর্তি করা হবে জানা গিয়েছে।

দিন মুখ্যমন্ত্রী টুইটে লিখেছেন, আমার প্রিয় দেশবাসী, আমার দেহে কোভিড-১৯ এর লক্ষণ দেখা দিয়েছিল এবং লালা পরীক্ষার পরে আমার রিপোর্টটি পজিটিভ এসেছে। আমি সমস্ত নির্দেশিকাগুলি অনুসরণ করছি এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজেকে আইসোলেট করেছি।

- Advertisement -

এরই পাশাপাশি মুখ্যমন্ত্রী তাঁর সহকর্মী এবং সাধারণ মানুষকে সংক্রমণ এড়ানোর জন্য সম্ভাব্য সকল সাবধানতা অবলম্বন করার আহ্বান জানিয়েছেন। যারা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁদের লালা পরীক্ষাও করানোর জন্য অনুরোধ করেছেন শিবরাজ। তাঁর নিকটাত্মীয়রা কোয়ারান্টিনে চলে গিয়েছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, রাজ্যবাসীর কাছে আর্জি যতটা সম্ভব সাবধানতা বজায় রাখুন। অসাবধানতার ফলেই করোনা হয়। আমি করোনা থেকে নিজেকে বাঁচানোর জন্য চেষ্টা করেছিলাম। কিন্তু বহু মানুষ আমার সঙ্গে দেখা করতেন। তবে সময়মত করোনার চিকিৎসা শুরু হলে আক্রান্ত ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন।

এরই পাশাপাশি মুখ্যমন্ত্রী তাঁর সমর্থকদের আশ্বস্ত করেছেন, আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। তাঁর কথায়, আমার চিকিৎসা চললেও রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ রোখার প্রচেষ্টা চালিয়ে যাব। ভিডিও কনফারেন্সিংয়ে কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, মধ্যপ্রদেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ২১০। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮৬৬ জন। মৃত্যু হয়েছে ৭৯১ জনের। অর্থাৎ, সেখানে এখনও করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ হাজার ৫৫৩।