সেরে ওঠার ২৫ দিনের মাথায় দ্বিতীয়বার করোনায় আক্রান্ত সাংসদ

360

অনলাইন ডেস্ক: সেরে ওঠার ২৫ দিনের মাথায় দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হলেন নাগপুরের সাংসদ হনুমান বেনিয়াল। ৪৮ বছর বয়সী এই সাংসদের দেহে জুলাই মাসের ২৬ তারিখ প্রথমবার করোনায় সংক্রমণ মেলে। রাজস্থান ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সে চিকিৎসাধীন ছিলেন তিনি। ২৫ দিন আগে তিনি সুস্থও হয়ে যান। এরপর আবারও তাঁর লালা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় তাঁর অনুরাগীদের মধ্যে দুশ্চিন্তার সৃষ্টি হয়েছে।

এদিকে দেশে দৈনিক করোনা সংক্রমণের হার সোমবার কিছুটা কমল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯২,০৭১। একদিনে মৃত্যু হয়েছে ১,১৩৬ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৫১২ জন। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮,৪৬,৪২৭। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩৭,৮০,১০৭ জন। মৃত্যু হয়েছে ৭৯,৭২২ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৮৬,৫৯৮।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১০,৬০,৩০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪০,০৬১ জন। মৃত্যু হয়েছে ২৯,৫৩১ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৯০,৭১৬।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৫,৬৭,১২৩। সুস্থ হয়েছেন ৪,৬৭,১৩৯ জন। মৃত্যু হয়েছে ৪,৯১২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৫,০৭২। এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,০২,৭৫৯। সুস্থ হয়েছে ৪,৪৭,৩৬৬। মৃত্যু হয়েছে ৮,৩৮১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৭,০১২।