মাধ্যমিকের ফল ঘোষণা পর্ষদের, পাশের হার ১০০ শতাংশ

218
ছবি : সংগৃহীত

কলকাতা: মঙ্গলবার সকাল ৯টা নাগাদ এবছরের মাধ্যমিকের ফল ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ। পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এদিন সাংবাদিক বৈঠক করে মাধ্যমিকের ফল ঘোষণা করেন। তিনি জানান, এবার মাধ্যমিকে পরীক্ষার্থী ছিল ১০ লক্ষ ৭৯ হাজার ৭৪৯ জন। পাশের হার ১০০ শতাংশ। অর্থাৎ পরীক্ষার্থীরা সকলেই পাশ করেছেন। ৭৯ জনের প্রাপ্ত নম্বর ৬৯৭।

করোনা সংক্রমণের কারণে এবার পরীক্ষা হয়নি। সেকারণে মেধাতালিকা প্রকাশিত হবে না। সকাল ১০টা থেকে পরীক্ষার্থীরা ওয়েবসাইটে জন্মতারিখ ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে লগ ইন করে পরীক্ষার ফল জানতে পারবে।

- Advertisement -

এদিন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, কোনও ছাত্র বা ছাত্রীর যদি এই ফলাফল গ্রহণযোগ্য বলে মনে না হয়, তাহলে সে চাইলে পরবর্তীতে লিখিতভাবে মাধ্যমিক পরীক্ষা দিতে পারে। তবে সেক্ষেত্রে আর এদিন প্রকাশিত নম্বরের কোনও গুরুত্ব থাকবে না। লিখিত পরীক্ষার নম্বরই চূড়ান্ত হিসেবে ধরে নিতে হবে।

তিনি আরও জানান, রাজ্যের ৪৯টি সেন্টার থেকে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের অ্যাডমিড কার্ড, মার্কশিট ও সার্টিফিকেট বিলি করা হবে। স্কুল থেকে এদিনই মিলবে মার্কশিট। তবে মার্কশিট নিতে হবে অভিভাবকদের। আগামী বছর মাধ্যমিক পরীক্ষা কবে হবে, সেই প্রশ্নের উত্তরে কল্যাণময়বাবু জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে তাঁরা এবিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারছেন না।