নিটে প্রাপ্ত নম্বর মাত্র ৬! হতাশায় আত্মহত্যা করলেন তরুণী

598

ভূপাল: নিট পরীক্ষার ফলাফল বের হয়েছে। আর সেই ফল দেখে চক্ষু চড়কগাছ! তার ফল বলছে, তিনি মাত্র ৬ নম্বর পেয়েছেন। এতদিনের এত হাড়ভাঙা খাটুনির ও পরিশ্রমের এই পরিণাম কিছুতেই মেনে নিতে পারেননি মধ্যপ্রদেশের বিধি সূর্যবংশী। শেষমেশ আত্মহত্যার পথ বেছে নিলেন তিনি। কিন্তু পরে জানা যায়, ৬ নয়! তার প্রাপ্ত নম্বর ৫৯০।

জানা গিয়েছে, ১৮ বছরের বিধি সূর্যবংশী মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার মেয়ে। গত মাসে ডাক্তারি প্রবেশিকা অর্থাৎ নিট পরীক্ষায় বসেন তিনি। অনলাইনে ফল বের হলে দেখা যায়, তিনি মোটে ৬ পেয়েছেন। এরপরই হতাশায় ভেঙে পড়েন তিনি। বাবা মা বোঝানোর অনেক চেষ্টা করেছিলেন, ওএমআর শিট বার করেন তাঁরা, রেজাল্ট সত্যি কিনা জানতে। তাতে দেখা যায়, ৬ নয়, তিনি ৫৯০ পেয়েছেন। কিন্তু পরীক্ষার প্রকৃত ফল আর দেখে যাওয়া হল না বিধির। জানা গিয়েছে, নিজের বাড়িতেই আত্মহত্যা করেন বিধি সূর্যবংশী।

- Advertisement -

প্রসঙ্গত, চলতি বছরের নিট নিয়ে একাধিক বিতর্ক হয়েছে। মাত্র কদিন আগে কয়েকজন পড়ুয়া অভিযোগ করেন, তাঁদের ওএমআর শিটে ভুল রয়েছে। বিহাকে বিকাশ গোয়েল নামে এক ছাত্র নিটে মাত্র ১০ পান কিন্তু ওএমআর শিট পরীক্ষা করে দেখা যায়, ৭২০-র মধ্যে ৬১৫ পেয়েছেন তিনি। তামিলনাড়ুতেও এক ছাত্রের নম্বর এসেছে ০, পরিবারের দাবি, তাঁর উত্তরপত্রে গন্ডগোল করা হয়েছে। আর এক ছাত্রের নম্বর আসে ২৪৮, পরে জানা যায়, আসলে তিনি পেয়েছেন ৫৯৪।

নিট পরীক্ষা যারা নিয়েছে সেই ন্যাশানাল টেস্টিং এজেন্সি বা এনটিএ-র অবশ্য দাবি, পুঙ্খানুপুঙ্খ পরীক্ষার পরেই নিটের ফল বার করা হয়েছে, তাতে কোনও গন্ডগোল নেই। তবে তাঁরা বলেছে, যদি কারও অভিযোগ সত্যি হয়, তবে সেইমত ব্যবস্থা নেওয়া হবে।