রাজ্য দপ্তরে বসবেন না মুকুল রায়

কলকাতা : করোনা আতঙ্কে মধ্য কলকাতার ঘিঞ্জি পরিবেশে ৬, মুরলীধর সেন লেনে আর যেতে নারাজ বিজেপি নেতা মুকুল রায়। তিনি বিধানসভা ভোটের আগে রাজনৈতিক কর্মকাণ্ডের প্রস্তুতি নিতে সল্টলেকে নতুন কার্যালয়ের খোঁজ চালাচ্ছেন বলে দলীয় সূত্রে খবর। জানা গিয়েছে, সপ্তাহখানেক আগে দিল্লিতে অমিত শা সহ শীর্ষ নেতত্বের সঙ্গে বৈঠকেই মুকুল রায়কে বিকল্প কার্যালয় খুলে দলের কাজ শুরু করার পরামর্শ দিয়েছেন তাঁরা।

মুকুল রায়ে দাবি, আমি রাজ্য নেতা নই। তাই আমাকে রাজ্য দপ্তরে যেতে হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। তা যে আসে আসুক। আমি আর ওই অফিসে যাব না। আমার বয়স হয়েছে। হাই সুগার আছে। আর বিজেপির রাজ্য দপ্তরের পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর। পরিষ্কার-পরিচ্ছন্নতার কোনও বালাই নেই। দলের শীর্ষ নেতত্বকে জানিয়ে আমি সল্টলেকে নতুন অফিস খুঁজছি। তবে এর পিছনে অভিমানের গন্ধ পাচ্ছেন বহু রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাঁদের দাবি, দিলীপ ঘোষ সহ রাজ্য নেতাদের থেকে দূরত্ব বজায় রাখতেই সমান্তরালভাবে আরও একটি রাজ্য দপ্তর খুলে দলীয় কার্যকলাপ চালাতে চাইছেন এই দুঁদে নেতা। বিধানসভা নির্বাচনের আগে দলের নীতি নির্ধারণ সহ ঘুঁটি সাজানোর যাবতীয় দায়ভার সম্পূর্ণ নিজের হাতের মুঠোয় রাখতেই তাঁর এই উদ্যোগ। মুকুল ঘনিষ্ঠ এক নেতার দাবি, মুকুলদা আসলে গেরুয়া শিবিরের শীর্ষ নেতত্বের ওপর চাপ তৈরি করতে চাইছেন। যাতে বিধানসভা ভোটের আগে রণকৌশল তৈরিতে তাঁর ওপর কেউ ছড়ি ঘোরাতে না পারেন।

- Advertisement -

দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অবশ্য বিষয়টিকে এভাবে দেখতে নারাজ। তিনি বলেন, রাজ্য দপ্তরের ওই এলাকায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। তাই মুকুলদার পার্টি অফিসে না যাওয়ার পিছনে কোনও রাজনৈতিক কারণ নেই। শুধু সতর্কতার জন্যই এই সিদ্ধান্ত। আমিও কম যাচ্ছি। সবাইকে বলেছি, পার্টি অফিসে অকারণ ভিড় করার প্রয়োজন নেই।