সম্মানের ম্যাচে মুম্বই-গোয়ার নাটকীয় ড্র

বাম্বোলিম : হাইভোল্টেজ ম্যাচে উত্তেজনা বজায় থাকল শেষ মিনিট পর্যন্ত। মর্যাদার লড়াই কারণ মরশুমের শুরুতে গোয়া থেকে মুম্বইয়ের গাড়ি ধরেছেন একঝাঁক ফুটবলার। সেই লড়াইয়ে ৩-৩ গোলে ড্র করল মুম্বই সিটি এফসি ও এফসি গোয়া। শেষ মুহূর্তে গোল খেয়ে এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল মুম্বইকে। পাশাপাশি টানা ৯ ম্যাচে অপরাজিত থাকল গোয়া।

২০ মিনিটে মুম্বইকে এগিয়ে দিয়েছিলেন হুগো বহুমাস। কাউন্টার অ্যাটাক থেকে নিজের পুরোনো দলের বিরুদ্ধে গোল করেন তিনি। ছয় মিনিটের মধ্যেই লিড দ্বিগুণ করলেন অ্যাডাম লে ফন্ড্রে। বিপিন সিংয়ের কর্নারে ঠিকঠাক মাথা ছুঁইয়ে ছিলেন হের্নান সান্তানা। গোয়ার গোলরক্ষক ধীরাজ সিং কোনওভাবে সেই বল ঠেকালেও ফিরতি বলে অ্যাডামের হেড আটকাতে পারেননি তিনি। লিগে নয় গোল করে ফেললেন তিনি।

- Advertisement -

কিন্তু প্রথমার্ধের শেষদিকে ব্যবধান কমায় গোয়া। জর্জে ওর্টিজের পাস থেকে দূরপাল্লার শটে গোল করেন গ্লেন মার্টিনস। দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোল। ৫১ মিনিটে হেডে গোল করলেন ইগর আঙ্গুলো। এই নিয়ে ১১ গোল হয়ে গেল তাঁর। ৯০ মিনিটে রওলিন বর্জেসের গোলের পর মুম্বইয়ের তিন পয়েন্ট নিশ্চিত বলেই মনে হয়েছিল।

কিন্তু অন্যরকম ভাবনা ছিল পরিবর্ত হিসেবে নামা ঈশান পন্ডিতার। খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে গোয়াকে ফের সমতায় ফেরান তিনি। চলতি লিগে তিনটি গোল করলেন ঈশান, তিনটিই পরিবর্ত হিসেবে নেমে। এরমধ্যে হায়দরাবাদের বিরুদ্ধে তিন পয়েন্ট এসেছিল তাঁর গোলে, এটিকে মোহনবাগান আর মুম্বই ম্যাচ থেকে নিয়ে গেলেন এক পয়েন্ট করে।

এদিন ড্র করে ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল মুম্বই। কিন্তু ১৫ ম্যাচে ৩০ পযে্ট নিয়ে দুইয়ে থাকা মেরিনার্সদের সামনে ব্যবধান কমানোর সুযোগ রয়েছে। ১৬ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিনে গোয়া। তবে টানা ৫ ম্যাচ ড্র করে শেষ চারে যাওয়ার রাস্তা কঠিন করছে তারা।