এবিডি-হর্ষলে জিতে শুরু আরসিবির

চেন্নাই : রেকর্ড অক্ষত রাখল মুম্বই ইন্ডিয়ানস। এবারও হার দিয়েই আইপিএল অভিযান শুরু করল তারা। পাশাপাশি আট বছর পর চেন্নাইয়ে কোনও ম্যাচ জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যঙ্গালোর। শুক্রবার আইপিএলের প্রথম ম্যাচে মুম্বইকে ২ উইকেটে হারিয়েছে তারা। জাতীয় দলে নিজের ডেপুটি রোহিত শর্মাকে টেক্কা দিলেন অধিনায়ক বিরাট কোহলি।

এদিন প্রথমে ব্যাট করে ১৫৯/৯ স্কোর করে মুম্বই। ভালো শুরু করেও দ্রুত ফেরেন রোহিত (১৯)। এরপর ক্রিস লিন (৪৯), সূর্যকুমার যাদব (৩১), ঈশান কিষণরা (২৮) মুম্বইকে ভালো জায়গায় পৌঁছে দেন। ১১ ওভার শেষে তাদের রান ছিল ৯৪/২। কিন্তু এরপর কায়রন পোলার্ড (৭), হার্দিক পাণ্ডিয়া (১৩), ক্রুনাল পাণ্ডিয়ারা (৭) ব্যর্থ হওয়ায় সাদামাঠা স্কোরেই থামতে হয় গতবারের চ্যাম্পিয়নদের। ২৭ রানে পাঁচ উইকেট নিয়ে মুম্বইকে একাই ভাঙলেন হর্ষল প্যাটেল। এছাড়া কাইল জেমিসন এবং ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট নেন। বাংলার শাহবাজ আহমেদ এক ওভার বল করে ১৪ রান দিলেও উইকেট পাননি।

- Advertisement -

১৬০ রান তাড়া করতে গিয়ে বিপাকে পড়ে আরসিবিও। শেষদিকে পরপর উইকেট হারিয়ে নিজেদের কাজটা কঠিন করে তারা। এদিন সুন্দরকে (১০) সঙ্গে নিয়ে ওপেন করতে নেমে সকলকে চমকে দেন বিরাট (৩৩)। যদিও সুন্দরকে নিয়ে তাঁর এই ফাটকা কাজে লাগেনি। তবে ক্যাপ্টেন কোহলি নিজে রান পেয়েছেন। এরপর গ্লেন ম্যাক্সওয়েল (৩৯) ও এবি ডিভিলিয়ার্সের (৪৮) সৌজন্যে জয়ের কাছে পৌঁছে যার আরসিবি। দলের উইনিং শটটা আসে হর্ষলের ব্যাট থেকেই। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে নিজেদের প্রয়োজনীয় রান তুলে নেয় আরসিবি। মুম্বইয়ের হয়ে মার্কো জেনসেন ও জশপ্রীত বুমরাহ দুটি করে এবং ট্রেন্ট বোল্ট ও ক্রুনাল একটি করে উইকেট নেন।