এবার উবেরে মহিলা সহযাত্রীর আক্রমণের শিকার সাংবাদিক

160

মুম্বই, ২৬ জুনঃ অনেকেই ভিড়-ধাক্কাধাক্কি-ঝঞ্ঝাট এড়াতে প্রায়ই অ্যাপ ক্যাব শেয়ারে যান। কিন্তু মাঝেমধ্যেই ক্যাবগুলো মহিলা যাত্রীদের ক্ষেত্রে বিপজ্জনক হয়ে উঠছে। এবার অ্যাপ ক্যাবে এক সহ মহিলা সহযাত্রীর আক্রোশের মুখে পড়লেন মুম্বইবাসী এক মহিলা সাংবাদিক। ঘটনায় আতঙ্কিত ওই সাংবাদিক তাঁর ফেসবুক ও টুইটারে একাধিক ছবি শেয়ার করেছেন।

সাংবাদিক জানিয়েছেন, প্রতিদিনের মতই উবের ক্যাব শেয়ারে ওই সাংবাদিক নিজের কর্মস্থলে যাচ্ছিলেন। আক্রান্ত সাংবাদিক উষনোতা পাল জানিয়েছেন, তিনি ক্যাবে ওঠার পর থেকেই সমস্যা শুরু করেন ওই মহিলা। মহিলা সহযাত্রীর অভিযোগ, তিনি সবচেয়ে বেশি ভাড়া দিলেও, তাঁকে সবশেষে নামানো হচ্ছে। ক্যাব চালকের সঙ্গে ক্রমাগত ঝগড়া করছিলেন ওই যাত্রী। চালকের সমর্থনে মুখ খোলেন উষনোতা। তারপরই শুরু হয় বচসা। কথা কাটাকাটি করতে করতে, সাংবাদিককে বর্ণবিদ্বেষমূলক আক্রমণও করেন ওই মহিলা যাত্রী।

- Advertisement -

মহিলার ছবি তুলতে গেলে, মোবাইল বাইরে ফেলে দেওয়ার হুমকি দেন তিনি। এরপর ক্যাব থেকে নামার আগে মহিলার চুলের মুঠি ধরে টেনে, মুখে একাধিক আঁচড় কেটে নেমে যান ওই মহিলা সহযাত্রী।

ওই সাংবাদিক এই ঘটনায় এফআইআর দায়ের করলে তদন্ত শুরু করে পুলিশ। কিন্তু উবেরের তরফে প্রথমে পুলিশের সঙ্গে কোনওরকম সহযোগিতা করা হয়নি তদন্তে। কাস্টমারের তথ্য দিতেও অস্বীকার করে তারা। এরপর উবেরের বিরুদ্ধেও ক্ষোভ উগড়ে দেন ওই সাংবাদিক।

উবেরের তরফে পরে এক বিবৃতির মাধ্যমে এই ঘটনার জন্যে দুঃখপ্রকাশ করা হয়।