মুম্বইয়ের তাজ হোটেল উড়িয়ে দেওয়ার পাকিস্তান থেকে হুমকি ফোন ঘিরে চাঞ্চল্য

316

মুম্বই: ফের একবার সন্ত্রাসবাদী নিশানায় মুম্বইয়ের তাজ হোটেল? সোমবার গভীর রাতে পাকিস্তান থেকে আসা একটি হুমকি ফোনে চাঞ্চল্য ছড়াল।

মুম্বই পুলিশ সূত্রে খবর, গতকাল রাত সাড়ে ১২টা নাগাদ মুম্বইয়ের তাজ হোটেলে একটি হুমকি ফোন আসে। যে ফোন করে নিজেকে লস্কর-ই-তৈবার সদস্য হিসেবে পরিচিতি দেয়। পাকিস্তানের করাচি থেকে ফোনটি করা হয়েছে বলে দাবি করা হয়।
এরপরই গোটা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। এটি নিছকই একটি উড়ো ফোন, না কোনও সন্ত্রাসবাদী সংগঠন ফের একবার হামলার ছক কষছে তা খতিয়ে দেখা হচ্ছে।

- Advertisement -

২০০৮ সালের ২৬/১১ মুম্বই হামলার স্মৃতি আজও দগদগে। ঘটনার এতো বছর পরও আজও সেই ঘটনা মনে করলে শিউরে ওঠে দেশবাসী। সেইসময় আজমল কাসব সহ ১০ জন লস্কর জঙ্গি করাচি বন্দর থেকে মুম্বইয়ে প্রবেশ করে হামলা চালিয়েছিল। তিন দিন ধরে ছত্রপতি শিবাজি টার্মিনাস, তাজ হোটেল, দি ওবেরয় ট্রাইডেন্ট, নরিম্যান হাউস সহ শহরের বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছিল জঙ্গিরা। ঘটনায় মৃত্যু হয়েছিল ১৬৬ জনের। আহত হয়েছিলেন ৩০০-এর বেশি মানুষ। আজও গা শিউরে ওঠা সেই স্মৃতি ভোলেননি কেউ। সেই রাতের কথা মনে করে এখনও আতঙ্কিত হামলায় জীবিতরা। তার ওপর ফের একবার সন্ত্রাসবাদী হামলার হুমকি যেন স্বাভাবিকভাবে আতঙ্ক সৃষ্টি করেছে সকলের মনে।

প্রসঙ্গত, গতকাল পাক স্টক এক্সচেঞ্জেও হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় ৪ জঙ্গি নিকেশ হয়েছে। একজন সাব ইন্সপেক্টর ও দু’জন নিরাপত্তারক্ষী শহিদ হয়েছেন। দু’জন নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পাশাপাশি আহত হয়েছে বেশ কয়েকজন।