দিনহাটায় পুরকর্মীদের কর্মবিরতি অব্যাহত

130

দিনহাটা: দিনহাটায় পুরকর্মীদের কর্মবিরতি অব্যাহত রইল শুক্রবারও। পুরকর্মী দুলাল নন্দীকে মারধরের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার থেকে কর্মবিরতি চলছে। সাফাইকর্মীরা কাজে যোগ না দেওয়ায় শহরের বিভিন্ন এলাকায় জমছে নোংরা আবর্জনা। যতক্ষণ না দোষীদের গ্রেপ্তার করা হচ্ছে ততক্ষণ আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পুরকর্মীরা।

বিজেপি নেতার মৃত্যুকে কেন্দ্র করে উওাল দিনহাটা শহর। এরই মাঝে এই ঘটনায় পুরসভার কর্মচারী দুলাল নন্দীকে মারধরের অভিযোগ ওঠে বিজেপির কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। দোষীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে দিনহাটা পুরসভার অস্থায়ী মজদুর ও কর্মচারী ইউনিয়নের তরফে বৃহস্পতিবার সকাল থেকেই কর্মবিরতির ডাক দিয়ে পুরসভা চত্বরে অবস্থান বিক্ষোভে বসেন তাঁরা।

- Advertisement -

তৃণমূল কংগ্রেসের দিনহাটা শহর ব্লকের সাধারণ সম্পাদক জয়দীপ ঘোষ বলেন, ‘বুধবার দিনহাটা শহরের একটি দুঃখজনক ঘটনা ঘটেছে। সেখানে দিনহাটা পুরসভার তরফে পুরকর্মী দুলাল নন্দীকে পরিস্থিতি খতিয়ে দেখার জন্য সেখানে পাঠানো হয়। পুরসভার কর্মী সেখানে গেলে বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের অনুগামীরা দুলাল নন্দীকে বেধড়ক মারধর করেন। ইট, বাটাম দিয়ে তাঁর মাথা থেঁতলে দেন। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে কর্মবিরতি করে আন্দোলন শুরু করা হয়েছে।’ অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করা না হলে বড়সড় আন্দোলনে নামবেন বলেও জানিয়েছেন জয়দীপবাবু।

বিজেপির কোচবিহার জেলা সম্পাদক সুদেব কর্মকার বলেন, ‘ওই পুরসভার কর্মীকে কে মেরেছে জানা নেই। তবে যেভাবে শহরে পরিষেবা না দিয়ে কর্মবিরতি পালন করছে মানুষ নির্বাচনে এর জবাব দেবে।’