রাজ্যকে হিংসামুক্ত করাই হবে আমার প্রথম কাজ: শুভেন্দু

139

কলকাতা: বিরোধী দলনেতা হয়েই রাজ্যকে হিংসা মুক্ত করার ডাক দিলেন শুভেন্দু অধিকারি। সোমবার বিজেপির দপ্তরে অনুষ্ঠিত দলের নবনির্বাচিত বিধায়কদের এক বৈঠকে শুভেন্দু অধিকারী সর্বসম্মতিক্রমে বিরোধী দলনেতা নির্বাচিত হন। ওই বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষকদের উপস্থিতিতে শুভেন্দু অধিকারীর নাম প্রস্তাব করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সদ্য কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে নির্বাচিত বিজেপি বিধায়ক মুকুল রায়। আর তাঁকে সমর্থন করেন অন্যান্যরা।

নেতা নির্বাচিত হওয়ার পরই এক সংক্ষিপ্ত ভাষণে শুভেন্দু তাঁকে নেতা নির্বাচিত করার জন্য দলীয় বিধায়কদের যেমন ধন্যবাদ জ্ঞাপন করেন তেমনই তিনি দলীয় নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতাও ব্যক্ত করেন। তিনি বলেন, ‘পরিষদীয় দলের নেতা হিসাবে তাঁর প্রথম কাজ হবে রাজ্যকে হিংসামুক্ত করা।’ সেই সঙ্গে তিনি জানান, রাজ্যজুড়ে দলীয় নেতাকর্মীদের উপর যে হামলা চলছে অবিলম্বে তা বন্ধ করতে তিনি সবরকম প্রচেষ্টা চালাতে প্রস্তুত।

- Advertisement -

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এদিনও কটাক্ষ করতে ছাড়েননি শুভেন্দু। তিনি বলেন, ‘রাজ্যের ইতিহাসে মমতা ব্যানার্জি হলেন এমন একজন ব্যক্তি যিনি নির্বাচনে পরাজিত হয়েও মুখ্যমন্ত্রী পদে বসেছেন।’ রাজ্যকে হিংসামুক্ত করার পাশাপাশি বর্তমান করোনা পরিস্থিতিতে রাজ্যের মানুষকে রক্ষা করার জন্য গঠনমূলক কাজ তিনি ও তার দল করে যাবে বলে জানান শুভেন্দু।