চাঁচলের পরিযায়ী শ্রমিকের রহস‍্যজনক মৃত্যু, নিখোঁজ ১

94

চাঁচল: চাঁচলের এক পরিযায়ী শ্রমিকের রহস‍্যজনক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। মৃতের নাম মাবুদ আলি। জখম হয়েছেন বুরুন দাস নামে আরও এক শ্রমিক। নিখোঁজ রয়েছেন বারেক আলি নামে আরও একজন। চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রামপঞ্চায়েত এলাকার তিনজন শ্রমিক ষাটদিনের দাদনের চুক্তিতে হায়দরাবাদে শ্রমিকের কাজে গিয়েছিলেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই তিন শ্রমিক স্থানীয় এক ঠিকাদারের অধীনে কাজে গিয়েছিলেন। ওই ঠিকাদারের বিরুদ্ধে মারধর করা এবং ষড়যন্ত্র করে মেরে ফেলার অভিযোগ উঠেছে। এদিকে ঘটনার পর থেকেই বেপাত্তা রয়েছে ওই ঠিকাদার। তার খোঁজ চলছে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, উত্তর চব্বিশ পরগনার খড়দা থানার বিটি রোডে অবস্থিত একটি পেট্রোল পাম্পের কাছে মাবুদ আলিকে আহত অবস্থায় সোমবার পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের উদ‍্যোগে পানিহাটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। কলকাতার সায়েন্স সিটিতে মৃত শ্রমিকের দাদা বহুতল বিল্ডিং ভাঙার কাজে কর্মরত ছিলেন। খবর পেয়ে সেখানে পৌঁছান তিনি।

- Advertisement -

শ্রমিকদের পরিবারের তরফে জানানো হয়েছে, দাদনের টিপ পূরণ না হওয়ার আগে কিভাবে তারা হায়দরাবাদ থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দিলেন? এইনিয়ে প্রশ্ন উঠছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনায় চাঁচল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।