অনিশ্চয়তা কাটিয়ে অনুশীলনে ফিরলেন নাদাল

MELBOURNE, AUSTRALIA - JANUARY 23: Rafael Nadal of Spain plays a backhand during his Men's Singles second round match against Federico Delbonis of Argentina on day four of the 2020 Australian Open at Melbourne Park on January 23, 2020 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett/Getty Images)

মেলবোর্ন : অস্ট্রেলিয়ান ওপেন শুরু হতে বাকি আর ৪৮ ঘণ্টা। তার আগে তারকা প্রতিযোগীদের চোটআঘাত আয়োজকদের উদ্বেগ বাড়াচ্ছে। শনিবার অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন নাওমি ওসাকা এবং ভিক্টোরিয়া আজারেঙ্কা। এরমাঝেই সুখবর, পিঠের ব্যথা অনেকটাই কমেছে রাফায়েল নাদালের। শনিবার অনুশীলনও করেছেন স্প্যানিশ তারকা। ফলে নাদালকে ঘিরে যে অনিশ্চয়তার মেঘ ঘনিয়ে উঠেছিল তা আপাতত কাটল।

মঙ্গলবার এটিপি কাপে খেলার সময় পিঠে হালকা চোট পেয়েছিলেন নাদাল। ব্যথা কমাতে সম্পূর্ণ বিশ্রামে ছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর না খেলার সম্ভাবনা আরও জোরালো হয়েছিল নাদালের কথায়। জানিয়েছিলেন, গ্র্যান্ড স্ল্যামে নামার জন্য যে অবস্থায় থাকা দরকার তার থেকে অনেক দূরে রয়েছেন তিনি। তবে শনিবার সমস্ত জল্পনায় জল ঢেলে টুর্নামেন্ট আয়োজকদের তরফে ডিরেক্টর ক্রেগ টাইলি বলেছেন, নাদাল পুরোদমে অনুশীলন করেছেন। অস্ট্রেলিয়ান ওপেনে নামার জন্য তিনি তৈরি। সঙ্গে জানিয়েছেন, পিঠের ব্যথা যাতে না বাড়ে তাই এটিপি কাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নাদাল। আগামী সপ্তাহে মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সার্বিয়ার লাসলো জেরের বিরুদ্ধে নামবেন ২০০৯-এর চ্যাম্পিয়ন।

- Advertisement -

তবে পিঠের যন্ত্রণায় গিপসল্যান্ড ট্রফির কোয়ার্টার ফাইনালে নামা হল না ভিক্টোরিয়া আজারেঙ্কার। হালকা চোটে কাবু ওসাকাও। ঝুঁকি না নিয়ে সেমিফাইনালে এলিস মার্টিন্সের বিরুদ্ধে নাম তুলে নেন বিশ্বের তিন নম্বর টেনিস তারকা। এর আগে ইয়ারা ভ্যালি ক্ল্যাসিকের সেমিফাইনাল থেকে নাম প্রত্যাহার করেছিলেন সেরেনা উইলিয়ামস। তবে অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা, ওসাকাদের অংশগ্রহণের ব্যাপারে নিঃসংশয়ে আয়োজকরা।